বর্তমান প্রজন্মের প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী হিসেবে পরিচিত মৌমিতা বড়ুয়া। আধুনিক, সিনেমা এবং নাটকের গানেও সমান্তরাল ব্যস্ত রয়েছেন তিনি।





গত ঈদে দুটি নাটকে তার গান প্রচার হয়েছে। সাজিন খানের ‘পগ গার্ল’ নাটকের টাইটেল সং ‘আজ আমার মন ভালো নেই’ এবং মাবরুর রশীদ বান্নাহ’র ‘হাঁটতে চাই তোমার পাশে’ নাটকের ‘বারে বারে তোমাকে’ গান দুটি গেয়েছেন মৌমিতা। নাটকের গানে নিয়মিত কণ্ঠ দিচ্ছেন তিনি।

ভীষণ মিষ্টি কণ্ঠের গানের ভুবনে সবসময়ই চাহিদা রয়েছে। মৌমিতার কণ্ঠেরও তাই চাহিদা দিন দিন বেড়েই চলেছে। ‘আজ আমার মন ভালো নেই’ গানটি লিখেছেন ও সুর করেছেন শাহরিয়ার রাফাত। অন্যদিকে ‘বারে বারে তোমাকে’ গানটি লিখেছেন ও সুর করেছেন শোভন রায়।

এদিকে এরই মধ্যে মৌমিতার আরও দুটি নতুন মৌলিক গানও প্রকাশ হয়েছে। গান দুটি হচ্ছে ‘মনের বাহন তুই’ (গানের কথা লিখেছেন প্রসেনজিৎ ওঝা, সুর করেছেন সুমন কল্যাণ) ও ‘রূপের কারিগর’ (গান লিখেছেন প্রসেনজিৎ ওঝা, সুর করেছেন শোভন রায়)। দুটি গানের জন্যই মৌমিতা বেশ সাড়া পাচ্ছেন। তবে মৌমিতার জীবনে আরকে নতুন অধ্যায়ের সূচনা হলো। আর তা হলো প্রথমবারের মতো তিনি উপমহাদেশের জীবন্ত কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের কথায় একটি গান গেয়েছেন। গানের নাম ‘একটি ছেলে’। গানটির সুর করেছেন ক্লোজআপ ওয়ানখ্যাত সংগীতশিল্পী অপু আমান।

মৌমিতার ভাষ্যমতে, এই গানটি তার জীবনের আশীর্বাদ হয়ে আসছে। কারণ একজন গাজী মাজহারুল আনোয়ারের কথায় গান করা পরম সৌভাগ্যের বিষয়।

মৌমিতা বলেন, কৃতজ্ঞতা প্রকাশ করছি তাদের কাছে যারা আমাকে নিয়মিত গানের ভুবনে কাজ করার সুযোগ করে দিচ্ছেন। শিল্পী হিসেবে আমি অতিসাধারণ । বলা যায় এখনো গান শিখছি প্রতিনিয়ত। নিজেকে গানের চর্চায় মগ্ন রেখে অধ্যবসায় করে যাচ্ছি প্রতিনিয়ত। আগামী ১০ বছর পর নিজেকে এমন অবস্থানে দেখতে চাই, যাতে করে নতুন প্রজন্ম আমার গান গায়, আমি যেমন আগের প্রজন্মের শ্রদ্ধেয় বরেণ্য শিল্পীদের গান অনায়াসে নিজের কণ্ঠে তুলে নিই, ঠিক তেমন। আর একটি সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান করার স্বপ্ন দেখি, যেখানে শুদ্ধ সংগীত শেখানো হবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews