বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়েছে আনু মুহাম্মদকে

ট্রেন থেকে নামার সময় পড়ে গিয়ে আহত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক আনু মুহাম্মদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। 

আজ সোমবার দুপুরের দিকে তাকে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। 

আনু মুহাম্মদ জানান, বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনার পর তার পায়ের ড্রেসিং করা হয়েছে। তার চিকিৎসার ব্যাপারে চিকিৎসকেরা বোর্ড মিটিং ডেকেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, বেলা ১টার দিকে এই বোর্ড মিটিং শুরু হয়। সেখানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন ও ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান এবং অন্য চিকিৎসকেরা।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান জানান, যেহেতু অধ্যাপক আনু মুহাম্মদের প্লাস্টিক সার্জারি চিকিৎসার প্রয়োজন, তাই স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের নির্দেশে আজ তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন সাংবাদিকের বলেন, অধ্যাপক আনু মুহাম্মদ ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। আজ সেখান থেকে তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা এবং বোর্ডের মাধ্যমে তার পরবর্তী চিকিৎসা চলবে।

এর আগে গতকাল দুপুরে ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. বিধান সরকার সাংবাদিকদের বলেন, অধ্যাপক আনু মুহাম্মদের বাম পায়ের সবকটি আঙ্গুল ক্ষতিগ্রস্ত হয়েছে। তা ছাড়া ডান পায়ের বুড়ো আঙ্গুলেও হালকা ক্ষতি হয়েছে।

তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সাবেক সদস্যসচিব আনু মুহাম্মদ জাতীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে সোচ্চার। দিনাজপুরে একটি স্মরণসভায় অংশ নিয়ে গতকাল রোববার তিনি ট্রেন করে ঢাকায় ফিরছিলেন। রাজধানীর খিলগাঁওয়ে ট্রেন থেকে নামার সময় তিনি দুর্ঘটনার শিকার হন।

চিকিৎসকেরা জানিয়েছেন, আনু মুহাম্মদের পায়ের আঙুল মারাত্মকভাবে থেঁতলে গেছে। এতে আঙুলের টিস্যু ক্ষতিগ্রস্ত হয়েছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews