লিভারপুলের কোচ হতে চাই, আলোচনা হচ্ছে: স্লট 

গত মৌসুমে লিডস ইউনাইটেড এবং টটেনহ্যামের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন আর্নে স্লট। ডাচ এই কোচ স্থানীয় ক্লাব ফায়েনর্ডের প্রতি প্রতিশ্রুতিশীল ছিলেন। কিন্তু প্রস্তাব যখন লিভারপুলের নড়েচড়েই বসতে হচ্ছে তাকে। 

নেদারল্যান্ডসের ৪১ বছর বয়সী কোচ জানিয়েছেন, তিনি লিভারপুলের কোচ হতে চান। দুই ক্লাব বিষয়টি নিয়ে আলোচনা করছে। একটা সমাধান নিশ্চয় আসবে। তিনি ওয়েটিং রুমে বসে সিদ্ধান্তের অপেক্ষায় আছেন। 

সংবাদ মাধ্যম ইএসপিএন’কে তিনি বলেন, ‘আমি কেবল একটা কথাই জানাতে পারি, দুই ক্লাব আলোচনা শুরু করেছে। এখন আপনাকে কী সিদ্ধান্ত আসে তা জানার জন্য অপেক্ষা করতে হবে। আমার দিক থেকে এটা পরিষ্কার যে, আমি লিভারপুলের কোচ হতে চাই। ক্লাব কী ধরনের সমঝোতায় আসে সেটাই দেখার অপেক্ষায় আছি। আমি দায়িত্ব নিতে পারার বিষয়ে আত্মবিশ্বাসী।’ 

কোন কোচ ক্লাব ছাড়তে চাইলে তাকে আটকে রাখার আইন উয়েফায় নেই। তবে চুক্তি থাকা অবস্থায় তা বাতিল করে অন্য ক্লাবে যোগ দিতে হলে ক্ষতিপূরণ দিতে হবে। ইএসপিএন দাবি করেছে, লিভারপুলের কাছে ৯ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ চেয়েছে ফায়েনর্ড। 

চলতি মৌসুম শেষে লিভারপুলের কোচের পদ ছাড়ছেন জার্গেন ক্লপ। তিনি ক্লান্ত বলে জানিয়েছেন। ৯ বছরে লিভারপুলকে দারুণ সাফল্য এনে দিয়েছেন এই জার্মান কোচ। ক্লপের উত্তরসূরী হওয়া এবং গার্দিওলা-আর্তেতার মতো কোচের সঙ্গে প্রিমিয়ার লিগে লড়াই করা যেকোন কোচের জন্য কঠিন চ্যালেঞ্জ হবে। 

লিভারপুল সেজন্য পরীক্ষিত কাউকেই খুঁজছিল। ক্লাবের সাবেক মিডফিল্ডার এবং লেভারকুসেনকে লিগ জেতানো জাবি আলোনসো ছিল রেডসদের প্রথম পছন্দ। কিন্তু তিনি লেভারকুসেন ছাড়তে রাজি নন এখন। পর্তুগালের রুবেন আমোরিনের কথাও শোনা গিয়েছিল। কোচ হওয়ার দৌড়ে ছিলেন আরও দুই-একজন। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews