দলীয় সিদ্ধান উপেক্ষা করে পাবনার বেড়া উপজেলায় প্রার্থী হয়েছেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপির ভাই সাবেক বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন। বিষয়টি নিশ্চিত করেছেন প্রার্থী নিজেই। তিনি দাবি করেন, ডেপুটি স্পিকারের ভাই হলেও তিনি এখন আর আমার ভাই নেই। 

আব্দুল বাতেন আরো বলেন, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু আমার ভাই হলে আমার কাছ থেকে জবর দখল করার মতো গুন্ডামি করে তার ছেলে আসিফ রঞ্জন শামসকে বেড়া পৌরসভার মেয়র করতেন না। শুধু তাই নয় তারা বাবা-ছেলে মিলে আমার সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান দখল করে আমাকে বেড়া থেকে বিতাড়িত করছেন। সুতরাং তিনি এখন আর আমার ভাই নয়, সুতরাং দলীয় সিদ্ধান্ত আমার ক্ষেত্রে প্রযোজ্য নয়।

মন্ত্রী-এমপির আত্মীয়-স্বজনরা উপজেলা নির্বাচনে প্রার্থী হতে পারবেন না- দলের এই নির্দেশনা তার ক্ষেত্রে প্রযোজ্য নয় দাবি করে তিনি আরো বলেন, গত কয়েকদিন ধরে আমি আমার শুভাকাংখীদের সাথে আলাপ আলোচনার পরই এমন সিদ্ধান্ত নিয়েছি। মঙ্গলবারের দিন প্রতীক বরাদ্দ হবে সেখানে কেউ ঘোড়া প্রতীক নেওয়ার আগ্রহ প্রকাশ করেনি বিধায় আমি চেয়েছি ঘোড়া প্রতীক। তাই প্রতীকের ক্ষেত্রে অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে লটারি হলেও আমার ক্ষেতে সেই জটিলতা আর নেই।  

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল আহাদ বাবু বলেন, উপজেলা নির্বাচনে মন্ত্রী এমপিদের আত্মীয় স্বজনরা প্রার্থী হতে পারবেন না- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তটি একটি যুগান্তকারী সিদ্ধান্ত। এটি আরো আগেই নেয়া হলে ভালো হতো। কেননা অধিকাংশ এমপি মন্ত্রীরা নিজের ঘরের ভেতর সকল পদ পদবী দখলে রাখার প্রতিযোগিতা শুরু হয়েছে আমাদের। আমাদের দলীয় সভানেত্রী নিজেই দলের সংবিধান। তিনি মুখে বলেছেন এটিই আমাদের জন্য আদেশ বা নির্দেশনা। তারপরও যদি কোথাও এ ধরনের প্রার্থী হয়, তাহলে আমরা দলীয় সিদ্ধান্ত মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো। 

বিডি প্রতিদিন/হিমেল



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews