৫ জন বাদে বার্সার সবাই দলবদলের হাটে 

বার্সেলোনার কোচ হিসেবে আরও এক মৌসুম ডাগ আউটে দাঁড়াতে রাজি হয়েছেন জাভি হার্নান্দেজ। নতুন মৌসুম ঘিরে শিরোপা জয়ের জন্য নতুন পরিকল্পনা নিয়ে এগোতে হবে তার। ব্যস্ত সময় পার করতে হবে দলবদলের বাজারে। হাতে অধিক ক্ষমতা পেয়ে জাভি ক্লিন আউটে মনোযোগ দিতে পারেন। 

ভালো দর পেলে বার্সা বেশ কিছু ফুটবলার বিক্রি করে দিতে পারে বলে খবর। তার মধ্যে অন্যতম ফ্রেঙ্কি ডি জং। গত দুই মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড, পিএসজি তার প্রতি খুব আগ্রহ দেখালেও তাকে বিক্রি করেনি কাতালানরা। তবে আগামী মৌসুমে ভালো দর পেলে তাকে বিক্রি করে দেবে লাপোর্তের বোর্ড। 

বার্সার তরুণ মিডফিল্ডার পাবলো গাভি (বাঁয়ে) ও পেদ্রি। ছবি: ফাইল

তালিকায় আছেন ব্রাজিলের রাইট উইঙ্গার রাফিনহা। চেলসি-লিভারপুল-আর্সেনালের সঙ্গে লড়াই করে তাকে দলে এনেছিল বার্সা। কিন্তু লিডসে তিনি যা দেখিয়েছিলেন তার তেমন কিছুই স্পেনে দেখাতে পারেননি। চেলসি-টটেনহ্যাম তার প্রতি এবারও আগ্রহ দেখিয়েছে। সমঝোতা হলে সৌদি লিগেও তাকে পাঠিয়ে দেওয়া হতে পারে। 

এছাড়া সংবাদ মাধ্যমের মতে, ডিফেন্ডার রোনাল্ড আরাহোকে বিক্রি করতেও বার্সার এখন আর আপত্তি নেই। সের্গি রর্বাতো-মার্কো আলোনসোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পথ খুঁজছে বার্সা। কিন্তু ইউরোপের বড় বড় ক্লাবগুলো লামিন ইয়ামাল, পেদ্রি,  পাওলো গাভিদের কিনতে মুখিয়ে আছে। তাদের জন্য মোটা অঙ্কের অর্থও খরচ করতে চায় অনেক ক্লাব। 

বার্সার তরুণ সেনেগালিচ ডিফেন্ডার মিকাইলি ফায়ে। ছবি: ফাইল

দলবদলের হাটে কেনা-বেচা শুরু করার আগে বার্সা বোর্ড অবশ্য জানিয়ে দিয়েছে, তাদের তরুণ পাঁচ ফুটবলারকে ছোঁয়া যাবে না। সংবাদ মাধ্যম স্পোর্ত দিয়েছে এই খবর। ওই পাঁচ ফুটবলারের তিনজন অর্থাৎ ইয়ামাল, গাভি ও পেদ্রি এরই মধ্যে বার্সার নতুন দিনের তারকা হওয়ার বার্তা দিয়েছেন। ঠিকঠাক যত্ন পেলে পাও কুবারসি নতুন জেরার্ড পিকে হতে পারেন- এই বার্তাও দিয়েছেন। 

তালিকায় থাকা অন্যজন হলেন ১৯ বছর বয়সী সেন্ট্রাল ডিফেন্ডার মিকাইল ফায়ে। তার এখনও জাভির অধীনে অভিষেক হয়নি। তবে ছয় ফিট উচ্চতার সেনেগালিচ ডিফেন্ডারকে লম্বা দৌড়ের ঘোড়া মনে করা হচ্ছে। বার্সা একাডেমিতে থাকা এই ডিফেন্ডারের আগামী মৌসুম অভিষেক হতে পারে। বাঁ-পায়ের ডিফেন্ডার হওয়ায় তার কদরও বেশি বার্সার কাছে।  



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews