নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় কারাবন্দি দুই শিশুর মা হাফসা আক্তারের জামিন স্থগিতই থাকছে। তার জামিন স্থগিত করে আপিল বিভাগের চেম্বার আদালতের দেয়া স্থগিতাদেশ চলমান থাকবে বলে আদেশ দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত।

আজ সোমবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন। চেম্বার আদালতের দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে হাফসার করা আবেদন নিষ্পত্তি করে এ আদেশ দেয়া হয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মো: বদরুদ্দোজা বাদল। তার সাথে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল ও অ্যাডভোকেট মো: মাকসুদ উল্লাহ।

রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

মামলায় গত ৬ মার্চ হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ রুল দিয়ে কারাগারে থাকা হাফসাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন।

হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করে, যা গত ১০ মার্চ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে। সেদিন শুনানি নিয়ে চেম্বার আদালত হাফসার জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেয়া আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন। এই আদেশ প্রত্যাহার চেয়ে হাফসা আবেদন করেন, যা চেম্বার আদালত হয়ে আজ আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।

গত ২৯ নভেম্বর রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে উপস্থিত ছিল হাফসা আক্তারের চার বছর বয়সী মেয়ে নূরজাহান নূরী ও তার সাত বছর বয়সী বড় বোন আকলিমা। মানববন্ধনের ব্যানারে আয়োজক হিসেবে লেখা ছিল, ‘রাজবন্দিদের স্বজন’। দুই শিশুর বাবা আবদুল হামিদ ভূঁইয়া বিএনপির রাজনীতির সাথে যুক্ত।

দুই শিশুর দাদা আবদুল হাই ভূঁইয়া মানববন্ধনে অভিযোগ করে বলেছিলেন, তার বড় ছেলে হামিদকে পুলিশ খুঁজছে। তাকে না পেয়ে ছেলের স্ত্রী হাফসাকে তুলে নিয়ে যায় পুলিশ। তাকে গ্রেফতার দেখিয়ে তিন দিনের রিমান্ডে নেয়া হয়। অথচ হাফসা রাজনীতির সাথে জড়িত নন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews