কুমিল্লায় ছাত্রদল কর্মী পারভেজ হোসেন ওরফে রিপন হত্যাকাণ্ডে দায়ের করা মামলায় এক আওয়ামী লীগ নেতাসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

সোমবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক নাসরিন জাহান এ আদেশ দেন।

নিহত পারভেজ হোসেন রিপন জেলার আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের কমলাপুর গ্রামের মবিন মিয়ার ছেলে।

দণ্ডপ্রাপ্তরা হলেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কালির বাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো: সেকান্দর আলী, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, একই এলাকার মো: কামাল হোসেন, মো: শাহীন, মো: সাদ্দাম হোসেন, আবদুল কাদের, মো: ইব্রাহীম খলিল, জয়নাল আবেদীন, মফিজ ওরফে মফিজ ভাণ্ডরি, মো: কাউছার, মো: রিয়াজ, মো: বিল্লাল, আনোয়ার হোসেন ও মেহেদী হাসান ওরফে রুবেল।

মামলার অভিযোগ ও আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১০ জুন রাতে মামলার আসামি মফিজ ওরফে মফিজ ভাণ্ডারি জেলার আদর্শ সদর উপজেলার কালিরবাজার থেকে কমলাপুর যাওয়ার পথে ছিনতাইয়ের অভিযোগ এনে পারভেজ হোসেন রিপনকে (৩০) ধাওয়া করেন। এতে পারভেজ দৌঁড়ে কমলাপুর এলাকায় একটি দীঘিরপাড়ের বাগান বাড়িতে আশ্রয় নেন। সেখানে মামলায় অভিযুক্ত অন্যান্য আসামিরা তাকে বেধড়ক মারধর করে গুরুতর আহত করেন। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয় এবং সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুবুর রহমান অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। প্রথমে থানা পুলিশ ও পরে সিআইডি মামলার তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

আদালতের পিপি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম জানান, উভয়পক্ষের শুনানি শেষে এ মামলায় আদালতের বিচারক ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরো পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে মো: কাউছার, মো: রিয়াজ, মো: বিল্লাল ছাড়া অন্যরা আদালতে উপস্থিত ছিলেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান বলেন, ‘আমরা এ মামলার রায়ের কপি হাতে পেলে উচ্চ-আদালতে আপিল করব।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews