প্যারিস সেইন্ট জার্মেইর আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। গত মৌসুমের ফ্রেঞ্চ লিগ ওয়ানের পুরো আসরে মাত্র ছয়টি গোল করেছিলেন। নতুন মৌসুমে সেই ব্যর্থতা ঝেড়ে ফেলার মিশনেই নেমেছেন সাতবারের ব্যালন ডি অর জয়ী এ ফুটবলার। তিনি আসরের প্রথম ম্যাচেই জোড়া গোল করেন।
ক্লারমন্ত ফুটের মাঠে গত শনিবার রাতে ৫-০ গোলের বড় জয়ে এবার লিগ শুরু করেছে পিএসজি। জোড়া গোল ছাড়াও একটি অ্যাসিস্ট করেছেন মেসি। দলের আরেক সুপারস্টার নেইমার এক গোলের পাশাপাশি করেছেন অ্যাসিস্টের হ্যাটট্রিক। বাকি দুই গোল করেন আশরাফ হাকিমি ও মার্কুইনহাস।
লিগ ওয়ানের কোনো আসরে নিজেদের প্রথম ম্যাচে পিএসজির এটিই সবচেয়ে বড় জয়ের রেকর্ড। এ ছাড়া প্রথমবারের মতো লিগ ওয়ানে প্রতিপক্ষের মাঠে টানা পাঁচ ম্যাচে অন্তত তিন গোল করল পিএসজি।
সপ্তাহখানেক আগে নন্তের বিপক্ষে নেইমারের জোড়া গোলের পাশাপাশি মেসির এক গোল ফ্রেঞ্চ সুপার কাপ জিতেছিল পিএসজি। এবার লিগ ওয়ানেও প্রথম ম্যাচে মেসি-নেইমারের উজ্জ্বল পারফরম্যান্স। চোটের কারণে ম্যাচটি খেলতে পারেননি আরেক বড় তারকা কিলিয়ান এমবাপ্পে।
ম্যাচের নবম মিনিটে নেইমার গোল করে দলকে এগিয়ে নেন। মেসির ফ্লিক করে বাড়িয়ে দেয়া বলে ডি-বক্সের মুখ থেকে নিখুঁত শটে স্কোরশিটে নাম তোলেন এই ব্রাজিলিয়ান। প্রথমার্ধে আরো দুই গোল করে পিএসজি, দু’টিই নেইমারের অ্যাসিস্ট থেকে।
২৬ মিনিটের সময় পাল্টা আক্রমণে নেইমারের বাড়িয়ে দেয়া বলে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোল করেন হাকিমি। আর ৩৮ মিনিটে নেইমারের দুর্দান্ত ফ্রি-কিকে অনেকটা বিনা বাধায় হেড করে বল জালে জড়ান পিএসজি অধিনায়ক মার্কুইনহাস।
দ্বিতীয়ার্ধে শেষের ১০ মিনিটে ঝলক দেখান মেসি। ম্যাচের ৮০ মিনিটের সময় নেইমারকে বল দিয়ে বক্সে ঢুকে যান তিনি। ফিরতি বল পেয়ে মেসির কাজ ছিল শুধু পা ছোঁয়ানো, যা সহজেই করেন তিনি।
ছয় মিনিট পর আসে ম্যাচের সবচেয়ে সুন্দর মুহূর্ত। আর্জেন্টাইন সতীর্থ লেয়ান্দ্র পারেদেসের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সের মধ্যে বুক দিয়ে নামিয়ে উড়ন্ত বলেই বাম পায়ের ওভারহেড কিক করেন মেসি, যার ঠিকানা হয় সোজা জালের ভেতরে। এই গোলেই নিশ্চিত হয় পিএসজির ৫-০ গোলের জয়।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews