চট্টগ্রাম: সানাই বাজবে না। রঙিন বাতির ঝলকানিও থাকবে না।

সোমবার (৮ আগস্ট) দুপুরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে আজিজ আহমেদ ভূঞা আদালতে বিয়ের কথা রয়েছে। এর আগে হুজুর ডেকে বিয়ে হয়েছিলো ফারহানা ইসলাম শারমিনের ও সাগরের। কিন্তু কোন রেজিষ্ট্রেশন করা হয়নি। এরপর গর্ভে আসে সন্তানও। শারমিনের বাড়ি থেকে নানা ধরণের নেওয়া হয়েছে যৌতুক। কিন্তু হঠাৎ করে বিয়ে অস্বীকার করেন সাগর। এরপর আদালতে মামলা আবেদন করলে হাটহাজারী থানায় এজাহার নেওয়া নির্দেশ দেন আদালত। সেই মামলায় গত ২০ জুলাই থেকে কারাগারে আছেন সাগর। বর মো.সাগর, নগরের বায়েজিদ বোস্তামী থানার কৃষ্ণ ছায়া আবাসিক এলাকার ইদ্রিস হাওলাদারের ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, চাকরি সূত্রে পরিচয় হয়ে দুই জনের মধ্যে সু সম্পর্ক গড়ে উঠে। সেই সম্পর্কের সূত্র ধরে শারমিন সাগরের প্রেমের সম্পর্ক গড়ে উঠে।  

সাগরকে শারমিন বিবাহ করার প্রস্তাব কথা সরল ভাবে বিশ্বাস করে। সাগরের কথামতে শারমিন সাগরের সঙ্গে ঢাকা, বরিশাল ও চট্টগ্রামের বিভিন্ন ভাড়া বাসায় নিয়ে স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করে। ইতিমধ্যে সাগরের ঔরষে শারমিনের গর্ভে একটি কন্যা সন্তান জন্ম গ্রহণ করেন। তার ১ বছর ৪ মাস।  

সাগরের বর্তমান ঠিকানায় বাসা ভাড়া নিয়ে স্বামী স্ত্রী হিসাবে বসবাস করে। দীর্ঘদিন থেকে কাবিননামা রেজিস্ট্রি না করায় সাগরকে জোর করলেও সাগরের পিতা ও ভাইয়ের  সহযোগিতায় সমস্ত বিষয় সম্প্রতি অস্বীকার করে। চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ মামলার আবেদন করলে আদালত হাটহাজারী থানায় মামলার নেওয়ার নির্দেশ দেন । এই মামলায় আসামি করা হয়, মো.সাগর, সাগরের ভাই রেজাউল করিম শাকিল ও পিতা মোহাম্মদ ইদ্রিস হাওলাদার।  

চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বাংলানিউজকে বলেন, এক সঙ্গে স্বামী-স্ত্রী পরিচয়ে দেশের বিভিন্ন স্থানে বসবাস করেছে তারা। কিন্তু বিবাহ রেজিস্ট্রি করেনি। আজ সোমবার দুপুরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে  বিবাহ আয়োজন করা হয়েছে। সেখানে বিবাহ রেজিস্ট্রি করা হবে। বিবাহের পরে আদালতে জামিন শুনানি হবে।

মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার শাহাদাত চৌধুরী নয়ন বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন এক সঙ্গে স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস করলেও বিবাহ রেজিস্ট্রি করেনি। তাদের ১৬ মাসের একটি কন্যা সন্তানও রয়েছে। রোববার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের জামিন শুনানি হয়েছিল। আজ সোমবার বিবাহ রেজিস্ট্রি করার পর আবার জামিন শুনানি হবে।

বাংলাদেশ সময়: ০০৩৯ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
এমআই/টিসি



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews