ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষে আহত শাকিল আহম্মেদ (২৫) নামে এক মৎস্যজীবী লীগ নেতার মৃত্যু হয়েছে।  

রোববার (৪ সেপ্টেম্বর) ভোরে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শাকিলের।

শাকিল আহম্মেদ বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়ন মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক। তিনি ভানোর ইউনিয়নের হলদিবাড়ী গ্রামের মৃত সামশুল আলমের ছেলে এবং স্থানীয় যুবলীগ নেতা সাঈদ আলমের ভাই।

এদিকে এ সংঘর্ষের ঘটনায় শনিবার রাতে ভানোর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রফিকুল ইসলামসহ ২০ জনকে অভিযুক্ত করে বালিয়াডাঙ্গী থানায় একটি মামলার আবেদন করেন ভানোর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাঈদ আলম।  

মামলার পর থেকেই ইউপি চেয়ারম্যানসহ অন্য আসামিরা পলাতক।

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার (০২ সেপ্টেম্বর) হলদিবাড়ী জামে মসজিদের ইমাম আপত্তিকর বক্তব্য দিলে প্রতিবাদ জানান যুবলীগ নেতা সাঈদ আলম ও মুসল্লিরা। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং সংঘর্ষ শুরু হয়। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন। রাতেই চারজনকে আসামি করে বালিয়াডাঙ্গী থানায় মামলা করেন যুবলীগ নেতা।

মামলার খবর জানতে পেরে চেয়ারম্যানের লোকজন ক্ষিপ্ত হয়ে শনিবার (০৩ সেপ্টেম্বর) সকালে ইউনিয়ন ভূমি অফিসের দক্ষিণ পাশের রাস্তা দিয়ে সাঈদ যাওয়ার সময় তাকে মারপিট করেন। এরপর তাকে বাঁচাতে তার ভাই শাকিল আহম্মেদসহ পরিবারের লোকজন ছুটে এলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে যুবলীগ নেতা সাঈদ আলম ও শাকিল আহম্মেদ গুরুতর আহত হন। আহতদের বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। শাকিলের অবস্থার অবনতি হলে তাকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

পরে রোববার ভোর ৫টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এরপর সকালে ভানোর ইউপি চেয়ারম্যানসহ ২০ জনকে আসামি করে হত্যা মামলা করেন সাঈদ।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম জানান, আসামিদের গ্রেফতার করার জন্য অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
এসআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews