বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষ এমনিতেই হিমশিম খাচ্ছে। আর এ সময় জ্বালানির দাম বৃদ্ধি চরম অমানবিক কাজ।

রোববার (৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অবিশ্বাস্যভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। মানুষ এমনিতেই হিমশিম খাচ্ছে। আর এ সময় জ্বালানির দাম বৃদ্ধি চরম অমানবিক কাজ। সরকার জেনে-শুনে দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে যখন জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে, তখনো কিন্তু আন্তর্জাতিক বাজারে দাম কমেছে। দাম বৃদ্ধির সব টাকা সরকারের পকেটে গেছে। সাধারণ মানুষের টাকা হাতিয়ে নিয়ে দেয়ালে ঠেকিয়ে দিয়েছে সরকার।

ফখরুল বলেন, সরকার তেল, গ্যাস, বিদ্যুৎসহ সবকিছুর দাম বাড়িয়েছে। আমাদের সময় ইউরিয়া সার তিনশো টাকায় পাওয়া যেতো। এখন ১৩শ টাকার বেশি। এ জন্য মানুষ ফসল উৎপাদন কমিয়ে দিচ্ছে। ফলে খাদ্য নিরাপত্তা হুমকিতে পড়েছে।

ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা শামীমুর রহমান শামীম, ডা. শহীদুল আলম, ড্যাবের রিয়াজুল ইসলাম রিজু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কাদের গণি চৌধুরী প্রমুখ।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews