বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী যশোর জেলা কমিটির সভাপতি ডিএম শাহিদুজ্জামান শহীদ (৫৫) আর নেই। ক্যান্সারে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব জানান, ডিএম শাহিদুজ্জামান শহীদ গত ১৩ অক্টোবর ঢাকায় তার ভাগ্নে কৌশিকের বাসায় গিয়েছিলেন মেডিক্যাল চেকআপ করাতে। ১৬ অক্টোবর রাতে তার শরীর খুব বেশি খারাপ হয়। সকাল ৮টার দিকে তিনি মারা যান। ১৮ অক্টোবর শুক্রবার বেলা ১১টায় তার মরদেহ উদীচী যশোর কার্যালয়ে নেওয়া হবে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্যে। এরপর বাদ জুমা যশোর কেন্দ্রীয় ঈদগাহে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

ডিএম শাহিদুজ্জামান শহীদ ১৯৮২ সালে কামালউদ্দিন নীলুর ‘মিছিল’ নাটকে অভিনয়ের মাধ্যমে একজন নাট্যকর্মী হিসেবে উদীচীর সঙ্গে সম্পৃক্ত হন। এরপর তিনি সংগঠনের জেলা কমিটির সদস্য, নাট্য সম্পাদক, যুগ্ম সম্পাদক, সাধারণ সম্পাদক এবং সর্বশেষ সভাপতি হিসেবে পরপর পাঁচবার দায়িত্ব পালন করেন।

২০১৭ সালের মে মাসে তার জিহ্বায় ক্যান্সার ধরে পড়ে। এরপর তিনি বাংলাদেশ ও ভারতে ক্যান্সারের চিকিৎসা গ্রহণ করেন। ডিএম শাহিদুজ্জামান যশোর শহরের হাজী আব্দুল করিম সড়কের ডিএম আমানের ছেলে। 

বিডি-প্রতিদিন/মাহবুব



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews