বঙ্গোপসাগরের আনোয়ারা ও বাঁশখালী উপকূল এলাকায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে লবণবাহী একটি ট্রলার ডুবে যায়। ডুবে যাওয়ার পর ট্রলারে থাকা ৩০ জন মাঝি মাল্লাকে উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে বঙ্গোপসাগরের বিভিন্ন উপকূলীয় এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঝড়ের কবলে পড়া মোট ১২টি ট্রলার উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে কক্সবাজার, কুতুবদিয়া, মহেশখালী ও বাঁশখালী এলাকা থেকে লবণ নিয়ে চট্টগ্রাম নগরীতে আসার পথে বঙ্গোপসাগরে  প্রবল ঝড় ও ঢেউ এর কবলে পড়ে কয়েকটি ট্রলার। এসময় প্রচন্ড ধমকা হাওয়ায় উল্টে সাগরে ডুবে যায় লবণবাহী ট্রলার ও মাঝি মাল্লাররা। খবর পেয়ে কোস্ট গার্ড ও নৌ-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। পরে বিভিন্ন স্থানে ডুবে যাওয়া ১২টি ট্রলার উদ্ধার ও ৩০ থেকে ৩৫ জনকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া মাঝি মাল্লাররা সুস্থ আছেন।

নৌ পুলিশ সদর ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একরাম উল্লাহ বলেন, ঝড়ো হাওয়ার কবলে পড়া প্রায় ১২টি ট্রলার এবং ট্রলারে থাকা অন্তত ৩৫ জনকে  উদ্ধার করা হয়। তাছাড়া, স্থানীয়ভাবে আরও অনেকেই কূলে উঠতে সক্ষম হন। আশা করি এখন আর কেউ নিখোঁজ নেই।

আনোয়ারা গহিরা বার আউলিয়া ঘাঁট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিটু দত্ত বলেন,  আনোয়ারা উপকূলে বঙ্গোপসাগরে লবণ বোঝাই ট্রলারগুলো ঝড় ও হাওয়ার কবলে পড়ে। পরে ট্রলার ও মাঝি মল্লাদের উদ্ধার করা হয়।  

বিডি প্রতিদিন/এএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews