অ্যামেচার ক্রিকেটে অনন্য কীর্তি গড়েছেন ইশতিয়াক সাদেক। রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী কর্মকর্তার ব্যাট থেকে এসেছে মাত্র ৩৭ বলে ঝড়ো এক সেঞ্চুরি। একই ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন তারই সতীর্থ তোহিদ। দুজনের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৮৪ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছে জোসেফাইট ওয়ারিয়র্স।

শনিবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর ডিসিজি (ডেলটা ক্রিকেট গ্রাউন্ড) মাঠে ওয়েক্কা লিগে মুখোমুখি হয়েছিল জোসেফাইট ওয়ারিয়র্স ও এফইউসিসি (ফ্রেন্ডস ইউনাইটেড ক্রিকেট ক্লাব)। 

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন জোসেফাইট ওয়ারিয়র্সের অধিনায়ক ইশতিয়াক সাদেক। ইনিংসের ২য় ওভারেই ওপেনার জামাল বাবু ফেরেন সাজঘরে। তবে শুরুর বিপদ কাটিয়ে উঠে রানের পাহাড় গড়ে জোসেফাইট ওয়ারিয়র্স। 

জোসেফাইট ওয়ারিয়র্স’র হয়ে তিনে নামা তৌহিদ ও চারে নামা ইশতিয়াক সাদেক- দুজনই করেন অপরাজিত সেঞ্চুরি। বেশি মারমুখী ছিলেন ইশতিয়াক সাদেক। ৩৭ বলে সেঞ্চুরি পূর্ণ করা ইশতিয়াক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪২ বলে ১০৯ রান করে (৬ চার ও ১০ ছক্কা)। ৫৫ বলে ৭ চার ও ৮ ছক্কায় ঠিক ১০০ রান করে অপরাজিত থাকেন তৌহিদ। 

২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জোসেফাইট ওয়ারিয়র্স থামে ২৫৮ রানের বিশাল সংগ্রহ গড়ে।

জবাব দিতে নেমে জোসেফাইট ওয়ারিয়র্স’র রানের পাহাড়ে চাপা পড়া এফইউসিসি সুবিধা করে উঠতে পারেনি। যদিও ওপেনার সুমন চেষ্টা চালিয়েছিলেন বেশ। ৪৬ বলে ৭টি করে চার ও ছক্কায় ৮৪ রান করেন তিনি। কিন্তু বাকিরা বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে না পারায় বড় পরাজয় বরণ করে নিতে হয় দলকে। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে দলটি সংগ্রহ করে ১৭৪ রান।

সংক্ষিপ্ত স্কোর:

জোসেফাইট ওয়ারিয়র্স- ২৫৮/২ (২০), ইশতিয়াক ১০৯, তৌহিদ ১০০, রাসেল ৩৫; রিফাত ১/৪৪

এফইউসিসি ১৭৪/৫ (২০), সুমন ৮৪, শফিকুল ২৪; শফিকুল ৯/১, রফিক ৩১/১।

ফলাফল: জোসেফাইট ওয়ারিয়র্স ৮৪ রানে জয়ী।

ম্যাচসেরা: ইশতিয়াক সাদেক (জোসেফাইট ওয়ারিয়র্স)।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০

এমএইচএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews