সাইকেল আরোহীদের জন্য ‘কম্যুটার জ্যাকেট’ তৈরি করেছে গুগল ও লেভিস। গুগলের নতুন ‘কম্যুটার ট্রাকার’ জ্যাকেট টেকনোলজি ও সুতা দিয়ে একসাথে বোনা হয়েছে। ৩৫০ মার্কিন ডলার খরচ করতে হবে আপনাকে এই জ্যাকেটের জন্য। কম্যুটার জ্যাকেটের বাম হাতায় দেওয়া আছে সুইচ।

এই হাতার ভেতরেই জ্যাকেটের পুনরায় চার্জের সুবিধা দেওয়া হয়েছে। এর ভেতরে পরিবাহী সুতো আছে যা সূক্ষ্মভাবে বোনা। এর ফলে আপনি হাতের ছোঁয়ায় জ্যাকেটের সব ফিচার চালু করতে পারবেন। যেমন- গান শুনতে চাইলে হাতের স্পর্শে চালু করে নিতে পারবেন। এই জ্যাকেট দিয়ে আপনি আপনার স্মার্টফোন নিয়ন্ত্রণ করতে পারবেন। কল ধরা থেকে শুরু করে মানচিত্র ও ক্যালেন্ডার ব্যবহার করতে পারবেন। যেহেতু গুগলের সিস্টেম রয়েছে তাই আইফোন দিয়ে এই জ্যাকেট ব্যবহার করতে পারবেন না।

লেভিসের মতে এই পোশাক শুধু আধুনিকই নয় বরং বর্তমান সময়ের সব সমস্যা এটা দিয়ে সমাধান করা যাবে। বিপজ্জনক কিছু নয় এটা। আপনি যদি এই জ্যাকেট ব্যবহার করতে চান তবে আপনাকে অতিরিক্ত কিছু টাকা খরচ করার মতো মানসিক প্রস্তুতি নিতে হবে। তবে বলে রাখা ভালো এই অতিরিক্ত খরচ আপনার বিফলে যাবে না।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর
বিডি প্রতিদিন/ ২৬ জুন, ২০১৭/ ই জাহান



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews