‘আমার বাবা ঝাড়ুদার, আমি তাকে নিয়ে গর্ব করি’

পৃথিবীতে প্রতিটি সন্তানের জন্য তথা মানুষের জন্য নির্ভর করার সবচেয়ে বড়ো পাত্র হলেন বাবা। তিনি যেমনই হোন না কেন তার তুলনা হয় না। বাবা ছাড়া প্রতিটি সন্তান অসহায়। ‘বাবা’ প্রতিটি সন্তানের পরিচয়, ঠিকানা, জীবনের বটবৃক্ষ। সন্তানের কাছে তার প্রথম হিরো বাবা। বাবা শব্দটি প্রতিটি সন্তানের কাছে নিজস্ব গর্বের জায়গা। যেমনটি ফুটে উঠেছে বাবা-মেয়ের এই ছবিতে।

সম্প্রতি এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে মেয়ে তার বাবার কপালে শ্রদ্ধা আর ভালোবাসার চুম্বন একে দিচ্ছেন। এই ছবির পেছনে রয়েছে একটি চমৎকার কাহিনী!

ছবির ক্যাপশনে লেখা বর্ণনা অনুযায়ী, এই বাবাটি একজন ঝাড়ুদার। তিনি এ প্রচলিত সমাজব্যবস্থায় খুব একটা সম্মানের কাজ করেন না। যা তার জীবন থেকে, বাস্তবতা থেকে তিনি উপলব্ধি করেছিলেন। তাই তিনি তার পড়ালেখা করা, জীবনে সম্মান অর্জন করতে যাওয়া মেয়েটিকে বলেছিলেন, ‘তুমি কাউকে বলবে না তোমার বাবা একজন ঝাড়ুদার। তাহলে সবাই তোমাকে লজ্জা দিবে।’

তার পড়ালেখা করা মেয়েটি সত্যিকারের মানুষ হয়েছে, মানবিক মন নিয়ে বেড়ে উঠেছে। প্রকৃত শিক্ষায় শিক্ষিত মানুষ মাত্রই মনুষ্যত্বের মর্যাদা বোঝেন। তার সঙ্গে মেয়েটি তার নিজের বাবাকে সম্মান করেন ও ভালোবাসেন। তাই তিনি বাবার কথা শোনার পর তখনই তার বাবার সঙ্গে ওই ছবিটি তোলেন। তারপর সেটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন এবং সেই ছবির ক্যাপশনে লেখেন, ‘আমার বাবা একজন ঝাড়ুদার, আমি তাকে নিয়ে গর্ব করি। আমার বাবাকে আমি অনেক ভালোবাসি।’

তবে ছবিটি কবে এবং কোথা থেকে তোলা হয়েছে তা জানা যায়নি। সংগ্রহ-ইত্তেফাক।





Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews