ভোট গণনার সময় স্বাক্ষরবিহীন বাক্সভর্তি অতিরিক্ত ২০০ ব্যালট পাওয়ায় মাদারীপুরের রাজৈর উপজেলার একটি কেন্দ্রের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। ভোট গণনার সময় অনিয়মের বিষয়টি ধরা পড়ে যায়।

এ অবস্থায় ভোট গণনা স্থগিত করে মালামাল নির্বাচন কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিম মীম।

জানা যায়, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় দফায় রোববার নির্বাচন ছিল জেলার রাজৈর ও কালকিনি উপজেলায়। রোববার বিকেলে ভোট গণনাকালে রাজৈর উপজেলার হরিদাসদি মাহেন্দ্রদি ইউনিয়নের ১০নং বাটিয়াকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অতিরিক্ত ব্যালট বোঝাই বাক্স দেখতে পেয়ে বিদ্রোহী প্রার্থী হাজী মহসিন মিয়া অনিয়মের অভিযোগ আনেন।

তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে আসেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিম মীম। এরপর আসেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান। তারা দীর্ঘসময় তদন্ত করে ওই ব্যালট বাক্সে ২০০ সিলযুক্ত স্বাক্ষরবিহীন ব্যালট পেপার দেখতে পান। তাৎক্ষণিকভাবে তারা এই ভোটকেন্দ্রের নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

Madaripur

বিদ্রোহী প্রার্থী হাজী মহসিন মিয়া বলেন, প্রিসাইডিং কর্মকর্তা প্রেমানন্দ গাইনের সহযোগিতায় সিলগুলো নৌকা মার্কায় মারা হয়েছিল। কিন্তু সেগুলোতে স্বাক্ষর ছিল না।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিম মীম বলেন, আনারস প্রতীকের প্রার্থীর ভাইয়ের অভিযোগের প্রেক্ষিতে আমরা দুই বান্ডেল সিলযুক্ত ব্যালট পেপার পেয়েছি। সেইগুলোতে কোনো স্বাক্ষর ছিল না। তবে সিল ছিল। তাই অভিযোগ প্রমাণিত হওয়ায় এই কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয়েছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, প্রিসাইডিং কর্মকর্তা প্রেমানন্দ গাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তার সহযোগিতায় নৌকায় সিল মারা হয়েছিল।

এ কে এম নাসিরুল হক/এএম/জেআইএম



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews