কাবুলের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে হামলার ঘটনায় নিহতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। এ পর্যন্ত ৪০ জন মারা গেছেন। আহত হয়েছে আরও বহু মানুষ। এদের মধ্যে বেশ কয়েকজন বিদেশিও রয়েছেন। তাদের ছয়জন ইউক্রেনের নাগরিক বলে দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে। নিহতদের মধ্যে কাজাখস্তানের এক নাগরিকও রয়েছেন। হতাহতের সংখ্যা আরও বেশি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে ইউক্রেইনের রাজধানী কিয়েভ থেকে দেশটির পররাষ্ট্রমন্ত্রী পাভলো ক্লিমকিন টুইটারে জানিয়েছেন, হামলায় ছয় ইউক্রেনীয় নিহত হয়েছেন। হোটেল ভবনটির কয়েকটি অংশে আগুন ধরার পর ১৫০ জনেরও বেশি অতিথি পালিয়ে যেতে সক্ষম হন। এদের মধ্যে ৪১ জনই বিদেশি। এদের কেউ কেউ বিছানার চাদর ও জানালার পর্দা বেঁধে, জানালা দিয়ে ঝুলিয়ে উপরের তলাগুলো থেকে নেমে আসতে সক্ষম হন। আফগান বাহিনীরা অন্যান্যদের উদ্ধার করে।

এদিকে আফগান কর্মকর্তারা জানিয়েছেন, সবার মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়নি বলে। উদ্ধার অভিযান চলছে। 

উল্লেখ্য, হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছেনে তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ। গোষ্ঠীটি ২০১১ সালেও একই হোটেল হামলা চালিয়েছিল।

সূত্র: রয়টার্স ও ফক্স নিউজ

বিডি প্রতিদিন/২৩ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews