বিএনপির কর্মকাণ্ড ফের জ্বালাও পোড়াও শুরুর অশনি সংকেত : মোহাম্মদ নাসিম

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রাজধানীতে বিএনপি নেতাকর্মীদের গাড়ি ভাঙচুরের ঘটনায় আগের মত জ্বালাও-পোড়াও ও ধ্বংসযজ্ঞ  শুরু হওয়ার অশনি সংকেত দেখতে পাচ্ছি।

বিশ্ব এইডস দিবস উপলক্ষে বুধবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বর্তমানে শান্ত ও নিরাপদ রয়েছে। প্রত্যেক মানুষের ন্যায় বিচার প্রাপ্তির বিষয়টি সুনিশ্চিত করেছে বর্তমান সরকার। ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য রয়েছে আদালত। কিন্তু মঙ্গলবার খালেদা জিয়ার আদালতে হাজিরা শেষে সচিবালয় এলাকায় ভাঙচুরের তান্ডব চালায় বিএনপির নেতাকর্মীরা। এ ধরনের ঘটনা নিঃসন্দেহ অশুভ লক্ষন। তবে জ্বালাও-পোড়াও চালিয়ে ভয় দেখিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই যথা সময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান বিচার প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, দুর্নীতি করলে বিচার তো হবেই। তাছাড়া এটা আদালতের বিষয়। আদালত সম্পূর্ণ স্বাধীন।

স্বাস্থ্য সচিব (স্বাস্থ্যসেবা বিভাগ) মো. সিরাজুল হক খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ার প্রমুখ।

পুষ্টিবিদ নিয়োগ প্রক্রিয়া

সম্পন্ন করার নির্দেশ

এদিকে দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত জাতীয় পুষ্টি পরিষদের নির্বাহী সভায় সভাপতিত্বকালে অতি দ্রুত জেলা ও উপজেলা পর্যায়ে পুষ্টিবিদ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। এছাড়া জনগণের পুষ্টিমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বার্ষিক উন্নয়ন কর্মসূচীর বরাদ্দ যথাসময়ে স্বচ্ছতার সঙ্গে বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের তাগিদ দেন মন্ত্রী।

ইত্তেফাক/নূহু



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews