কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ। হত্যার বিচারের দাবিতে রাস্তায় নামা আন্দোলনকারীদের তিনি প্রশংসাও করেছেন।
পুলিশি হেফাজতে নিরস্ত্র কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড নিহতের ঘটনায় ক্ষোভে উত্তাল পুরো যুক্তরাষ্ট্র। টানা আট দিন ধরে শহরে শহরে চলছে বিক্ষোভ। শান্তিপূর্ণ প্রতিবাদের পাশাপাশি পুলিশি দমনের বিপরীতে চলছে ভাঙচুর, অগ্নিসংযোগ ও সংঘর্ষ। কারফিউ জারি আর বিশেষ বাহিনী নামিয়েও লোকজনকে রাস্তা থেকে সরানো যাচ্ছে না।
গত মঙ্গলবার এক বিবৃতিতে জর্জ ডব্লিউ বুশ বলেন, ‘পদ্ধতিগত বর্ণবাদ থামাতে হলে অসংখ্য আহত মানুষের কণ্ঠস্বর শুনতে হবে।’ আন্দোলনকারীদের প্রতি সমর্থন জানিয়ে তিনি বলেন, ‘দেশের অবিচার এবং নির্মমভাবে শ্বাসরোধে হত্যার ঘটনায় আমি আর লরা বুশ খুবই বিরক্ত।’

ফ্লয়েড হত্যার ঘটনায় প্রথমবারের মতো প্রতিক্রিয়া জানাতে গিয়ে বুশ বলেন, ‘এখন লেকচার দেয়ার সময় নয়। এখন শিক্ষা নেওয়ার সময়। নিজ দেশে অনেক আফ্রিকান-আমেরিকান তরুণ হয়রানির শিকার হচ্ছে। এটা অনেক বেদনার। দায়িত্বরত নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে মানুষের এই আন্দোলন এবং মিছিলই উন্নত ভবিষ্যতের শক্তি।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews