আবেগ-ভাবনা সব কিছুই ইঙ্গিত দিচ্ছে। চারদিকে রব মিরপুর শের ই বাংলার মাঠে মঙ্গলবারের (১১ ডিসেম্বর) এটিই হচ্ছে মাশরাফির শেষ ম্যাচ । যদিও তিনি মুখ ফুটে কিছুই জাননি। তবু ধরে নেওয়া যায় এ ম্যাচই মিরপুরে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ।

আর সে ভাবনা থেকেই কয়েক হাজার সমর্থক মাঠে এসেছেন তার এই ম্যাচ দেখতে।

এমনই একজন ঈমা মাহমুদ। থাকেন ইংল্যান্ডে। এক মাসের জন্য বাংলাদেশে এসেছেন। আর ছুটে এসেছেন মাঠে। উদ্দেশ্য একটাই 'মাশরাফি ভাইয়ার' খেলা দেখা। বরাবরই বাংলাদেশ ক্রিকেটের ভক্ত হলেও এবারই জীবনের প্রথম মাঠে খেলা দেখা।

ম্যাচ তো মাত্র একদিন আগেও ছিল, তবে আজই কেনো মাঠে আসা? ঈমা বলেন, 'হয়তো মাশরাফি ভাইয়ার এই মাঠে এটাই শেষ ম্যাচ। দেশে তো থাকি না। সুযোগ যখন পেয়েই গেলাম। তাই মাঠে আসলাম।'

কেমন লাগছে জানাতে বেশ উচ্ছ্বসিত দেখালো ঈমাকে। বলেন, 'দারুন। এত দিন তো শুধু টেলিভিশনের পর্দায় দেখেছি। কিন্তু মাঠে যে এত মজা আগে বুঝিনি। সব কিছু ভালো লাগছে আসলে। শুধু একটাই দুঃখ, এখনো মাশরাফি ভাইয়াকে দেখতে পারলাম না।'

একাধিকবারই ওয়ানডে অধিনায়ক মাশরাফি আভাস দিয়েছেন বিশ্বকাপ খেলে অবসর। বিশ্বকাপের আগে দেশের মাটিতে তার খেলা একমাত্র ফরম্যাট ওয়ানডেতে ম্যাচ আছে মাত্র একটি। যা অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। তাই যদি তার আভাসকে সত্যি ধরে নেওয়া হয়, তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেটিই হতে যাচ্ছে মাশরাফি বিন মর্তুজার হোম অব ক্রিকেটে শেষ আন্তর্জাতিক ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৮

এমকেএম/এমএমএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews