শেষ বলে ধোনিকে ফিরিয়ে শ্বাসরুদ্ধকর জয় এনে দেন ব্রাভো

কেন তারা টি ২০ ক্রিকেটে চ্যাম্পিয়ন আরেকবার বুঝিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ। আর এই বুঝটা পেল যাদের মাটিতে গত আসরের শিরোপা জিতেছিল, সেই ভারত।

প্রথমে ধুন্ধুমার ব্যাটিংয়ে ক্যারিবীয়রা তুলে ফেলে ২৪৫ রান। জবাবে শেষ ওভারে ভারতের দরকার ৮ রান, হাতে ৭ উইকেট।

বল হাতে ডুয়াইন ব্রাভো। ক্রিজে দারুণ ব্যাটিংয়ে শতক তুলে নেয়া লোকেশ রাহুল আর অভিজ্ঞ ফিনিশার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

সেই ম্যাচ ভারত হেরে গেল এক রানে। ব্রাভোর শেষ বলে তিনি শর্ট থার্ডম্যানে মারলন স্যামুয়েলসের হাতে ক্যাচ তুলে ফেরেন দলের পরাজয় নিয়ে। এতেই আরেকবার জয় হল ক্রিকেট সৌন্দর্যের।

অথচ শেষ দুই ওভারে জয়ের জন্য ২৪ জয়ের ফারাকটা এই দুই ব্যাটসম্যানই আগের ওভারে ১৬ রান নিয়ে আটে নামিয়ে আনেন। শেষ পর্যন্ত তীরে এসে অধিনায়কই তরী ডুবালেন।

অবশ্য প্রথম থেকেই ১২.৩ করে রান রেটের দরকার ছিল ভারতের। সেটি মোটেও সহজ ছিল না। কিন্তু লোকেশ রাহুলের সেঞ্চুরিতে সেটিও অতিক্রম করতে চলেছিল ভারত।

শনিবার যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ব্রোওয়ার্ড রেজিওনাল টার্ফ মাঠে গেইল ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস ও এভিন লুইস দুর্দান্ত শুরু করেন। প্রথম উইকেটেই ৯.৩ ওভারে ১২৬ রান তুলে ফেলেন তারা।

লুইস ৪৯ বলে ১০০ করে আউট হন। চার্লস ৩৩ বলে করেন ৭৯। শেষ পর্যন্ত ছয় উইকেটে ক্যারিবীয়রা ২৪৫ রানের বড় লক্ষ্য দাঁড় করায়।

এটি টি ২০ ক্রিকেটের তৃতীয় সর্বোচ্চ ইনিংস। এই ম্যাচে রেকর্ড ২১টি ছক্কা হাঁকিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ২৪৬ রান তাড়া করতে নেমে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণেই রেখেছিল ভারত।

রোহিত শর্মা ২৪ বলে ৬২ করে আউট হন। তবে ৫১ বলে ১১০ রানে অপরাজিত থেকেও জয় নিয়ে ফিরতে পারেনি ভারত। শেষ ওভারে ব্রাভোর নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৪৪ রানে থেমে যায় তারা।

এ জয়ে ওয়েস্ট ইন্ডিজ দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল। শতক করা ক্যাবিরীয় ব্যাটসম্যান এভিন লুইস হয়েছেন ম্যাচসেরা।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews