সব জল্পনার অবসান ঘটিয়ে সেপ্টেম্বরেই বাজারে আসছে আইফোন ১৬। যার জন্য পুরোবিশ্ব একেবারে উন্মুখ হয়ে আছে। গত বছর আইফোন ১৫ লঞ্চ হওয়ার পরই আইফোন ১৬ কেমন হবে, কী কী ফিচার থাকতে পারে, কেমন হবে ক্যামেরা এসব নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে।

সম্প্রতি বিভিন্ন প্রতিবেদন থেকে জানা যায়, আইফোন ১৬ প্রো ডিজাইন বাড়াতে প্রস্তুত, যা হাই-এন্ড ডিভাইসের চেহারা এবং বিল্ড পরিবর্তন করবে। এরই মধ্যে ফাঁস হয়েছে আইফোন ১৬ এর ফিচার। সেই তথ্য অনুযায়ী আড়ম্বরপূর্ণ রং, পরিমার্জিত নকশা এবং ম্যাট ফিনিশ সহ লঞ্চ করা হতে পারে এই ফোন।

আরও পড়ুন

স্রিম্পঅ্যাপলপ্রো নামে পরিচিত একজন বিখ্যাত টিপস্টারের মতে, যার সঠিক ভবিষ্যদ্বাণীর ট্র্যাক রেকর্ড রয়েছে, আইফোন ১৬ প্রো স্পেস ব্ল্যাক, ধূসর, সাদা এবং গোলাপ সহ বিভিন্ন রঙের বিকল্পের গর্ব করতে পারে। সবচেয়ে চমকপ্রদ ব্যাপার হচ্ছে আইফোন ১৫ লাইনআপে পূর্বে দেখা উন্নত গ্লাস কালারিং প্রযুক্তির ব্যবহারের মধ্যে রয়েছে।

টিপস্টারের সর্বশেষ আপডেট ইঙ্গিত দেয় যে আইফোন ১৬ প্রো মডেলগুলোতে একটি গ্লাস ব্যাক থাকবে, যা স্থায়িত্ব বাড়ানোর জন্য ডুয়াল-আয়ন বিনিময় প্রক্রিয়া দ্বারা সুরক্ষিত। এটি অনুসরণ করে, একটি ন্যানোক্রিস্টালাইন কণা পলিশিং পদ্ধতি ডিভাইসটিকে একটি বিলাসবহুল ম্যাট ফিনিশ প্রদান করে, এটিকে পূর্বসূরীদের থেকে আলাদা করে।

নির্মাণের ক্ষেত্রে, এটি অনুমান করা হয় যে আইফোন ১৬-এর বেস মডেলটি এর প্রান্তগুলোর জন্য অ্যারোস্পেস-গ্রেড অ্যালুমিনিয়াম অন্তর্ভুক্ত করতে পারে এবং প্রো ভ্যারিয়েন্টটি আইফোন ১৫ প্রো মডেলগুলোর সঙ্গে প্রবর্তিত প্রিমিয়াম টাইটানিয়াম ফ্রেমের উত্তরাধিকারী হতে পারে। অ্যাপল টাইটানিয়ামের জন্য তার রং প্রক্রিয়াকরণ কৌশলগুলোকে পরিমার্জন করছে বলেও গুজব রয়েছে।

যদিও প্রাকৃতিক টাইটানিয়াম এবং হোয়াইট টাইটানিয়ামের মতো নির্দিষ্ট টাইটানিয়াম রঙের বৈকল্পিকগুলোর সম্ভাব্য বন্ধের বিষয়ে জল্পনা-কল্পনা রয়েছে, তবে অ্যাপল দ্বারা আনুষ্ঠানিকভাবে ঘোষণা না করা পর্যন্ত এই বিবরণগুলো নিশ্চিত নয় কিছুই।

আরও পড়ুন

সূত্র: দ্য সান

কেএসকে/এমএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews