প্রিন্স হ্যারির স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল নিজের আইনি লড়াইয়ের খরচ বাবদ ছয় লাখ ৩০ হাজার মার্কিন ডলার (সাড়ে চার লাখ পাউন্ড) পেতে যাচ্ছেন। তাকে এ অর্থ দিতে হচ্ছে অ্যাসোসিয়েট নিউজপেপার্স গ্রুপের।

গত মঙ্গলবার যুক্তরাজ্যের একটি আদালত এ সংক্রান্ত আদেশ দিয়েছেন। কারণ ওই প্রতিষ্ঠানের একটি পত্রিকা মেগান মার্কেলের ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করেছিল। খবর রয়টার্সের

বিয়ের কয়েক মাস পর মেগান তার বাবার কাছে চিঠি লিখেছিলেন। পাঁচ পৃষ্ঠার ওই চিঠি প্রকাশ করে দিয়েছিল অ্যাসোসিয়েট নিউজপেপার্স গ্রুপের পত্রিকা মেইল অন সানডে এবং মেইল অনলাইন। এরপর অ্যাসোসিয়েট নিউজপেপার্সের বিরুদ্ধে মামলা করেন মেগান। সেই মামলার রায় হয়েছে গত ফেব্রুয়ারিতে। আর এই রায় জিতেছেন মেগান।

এই মামলায় আইনি খরচ বাবদ ১৫ লাখ পাউন্ড দাবি করেছেন মেগান। আর অর্থের অংশ হিসেবে অন্তর্বর্তী সাড়ে সাত লাখ পাউন্ড চেয়েছিলেন মেগানের আইনজীবী ইয়ান মিল।

সেই অর্থ থেকেই সাড়ে চার লাখ পাউন্ড দেওয়ার জন্য অ্যাসোসিয়েট নিউজপেপারসকে আদেশ দিয়েছেন আদালত। তবে অ্যাসোসিয়েট নিউজপেপারসের আইনজীবী জানিয়েছেন, তারা এ বিষয়ে আপিল করবেন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews