কানাডায় ভারতীয় একটি রেস্তোরাঁয় বোমা হামলায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় দেশটির ওন্টারিও প্রদেশের মিসিসাউগা শহরে বোম্বে ভেল রেস্তোরাঁয় এই হামলার ঘটনা ঘটে। আহতদের টরন্টো ট্রমা সেন্টার নেওয়া হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে শুক্রবার বিবিসি জানিয়েছে, বিস্ফোরণের সময় ওই রেস্তোরাঁয় দুটি পৃথক জন্মদিনের অনুষ্ঠান চলছিল। হামলায় তিনজন মারাত্মকভাবে আহত হয়েছেন। তাঁদের মধ্যে দুজন নারী।

স্থানীয় পুলিশ টুইট করে জানায়, সন্দেহভাজন হামলাকারী দুজনের বয়সে ২০ বছরের মধ্যে। রেস্তোরাঁর ভেতরে বিস্ফোরক ডিভাইস বসিয়ে বিস্ফোরণ ঘটিয়ে তাঁরা পালিয়ে যান। এই ঘটনায় দায় কেউ স্বীকার করেনি।

পুলিশের প্রকাশ করা সিসি টিভির ফুটেজে দেখা যায়, বিস্ফোরণে মাত্র কয়েক মিনিট আগে ব্যস্ত ওই রেস্তোরাঁর ভেতরে সন্দেহভাজন দুই তরুণ হাঁটাহাঁটি করছেন। দুজনের মাথা ও মুখ হুডি আর কালো কাপড়ে ঢাকা ছিল।

স্থানীয় পুলিশের প্রধান জেনিফার বলেন, কেন এই হামলা চালানো হয়েছে সেটা তাঁরা বুঝতে পাচ্ছেন না।

এই ঘটনায় কানাডায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম স্বরূপ শুক্রবার সকালে টুইটে করে বলেন, টরন্টো হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন তিনজনকে দেখতে গেছেন ভারতের কাউনসেল জেনারেল।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews