নতুন একটি মেসেজিং সেবা আনতে যাচ্ছে গুগল। এসএমএস টেক্সট মেসেজের পরিবর্তে অ্যাপটিকে ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয় করার লক্ষ্যেই সব কাজ করছে এই সার্চ জায়ান্ট।
বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, নতুন অ্যাপ চালুর লক্ষ্যে ২০১৬ সালে মেসেজিং সেবার জন্য চালু হওয়া গুগলের অাল্লো অ্যাপের আপডেট ইতোমধ্যে স্থগিত করা হয়েছে। তারা এখন গুরুত্ব দিচ্ছে নতুন অ্যাপের প্রতি।
টেলিকমিউনিকেশন জগতে রিচ কমিউনিকেশন সার্ভিস বা আরসিএস বেশ পুরনো একটি ধারণা। এটা এসএমএসের আপডেটেড ভার্সন। মাল্টিমিডিয়া, ফাইল শেয়ারিং, গ্রুপ বা সিঙ্গেল চ্যাট, লোকেশন শেয়ারিং, অডিও মেসেজিংসহ বিভিন্ন ধরনের সুবিধা দেয় আরসিএস প্রযুক্তি।
গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, এই আরসিএস প্রযুক্তিকে তাদের মেসেজিং অ্যাপে ব্যবহার করবে গুগল। অ্যাপলের আই-মেসেজের বিপরীতে গুগলকে শক্ত অবস্থানে নিয়ে যেতে এই অ্যাপটি কাজ করবে বলে ধারণা করা হচ্ছে।
অবশ্য আই-মেসেজে আরসিএস প্রযুক্তির প্রায় সব সুবিধাই আছে। যে কারণে গুগলের এই উদ্যোগ ঠিক কতটা কার্যকর হবে তা নিয়ে সঠিকভাবে কিছু বলতে পারছেন না প্রযুক্তি বিশেষজ্ঞরা।
সূত্র: বিবিসি, গেজেটস নাউ 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews