মোটর সাইকেল প্রেমীদের কাছে হার্লি ডেভিডসনের বাইক এক স্বপ্নের নাম। মার্কিন এই কোম্পানি সবসময়ই ব্যয়বহুল মোটরসাইকেল নিয়ে আসে। এবার প্রতিষ্ঠানটি নিয়ে আসছে ইলেকট্রিক বাইক।

তাদের নতুন বাইকের নাম লাইভওয়্যার। সম্প্রতি লাস ভেগাসে অনুষ্ঠিত ‘কনসিউমার ইলেকট্রনিক্স শো’ তে দু’টি নতুন ইলেকট্রিক বাইক সর্বসাধারণের সামনে আনে। 

হার্লি ডেভিডসনের পক্ষ থেকে জানানো হয়, প্রদর্শিত মডেলগুলো পরীক্ষামূলক নমুনা মাত্র। ভবিষ্যতে বাণিজ্যিক লঞ্চের আগে মডেল দু’টিতেই কিছু পরিবর্তন আনা হতে পারে। ২০১৯ সালেই বাজারে আসবে তাদের প্রথম ইলেকট্রিক বাইক।

ই-বাইকের টপ স্পিড এবং পিকআপে রয়েছে চমক। ইলেকট্রিক বাইক দু’টির ব্যাটারি প্রস্তুতকারক সংস্থা স্যামসাং এসডিআই দাবি করেছে, ই-বাইক দু’টির সর্বোচ্চ গতি ঘণ্টায় প্রায় ১৮০ কিলোমিটার আর ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে পৌঁছাতে সময় লাগবে মাত্র ৩.৫ সেকেন্ড।

আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রেই এই বাইক আনার পরিকল্পনা প্রতিষ্ঠানটির। তবে দক্ষিণ-পূর্ব এশিয়ায় ইলেকট্রিক স্কুটারের বাড়তে থাকা জনপ্রিয়তার দিকটিও বিবেচনা করে দেখা হবে। এসব ই-বাইকের দাম ২৯,৭৯৯ ডলার (প্রায় ২৫ লাখ টাকা)।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews