‘পুরোবিশ্বকে এক হয়ে পদক্ষেপ নিতে হবে’

প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে পুরোবিশ্বে এখন আতঙ্ক বিরাজ করছে। চীনের উহান প্রদেশ থেকে করোনা ছড়িয়ে পড়েছে ইরান, ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্র, সৌদি আরব, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, পাকিস্তান, আফ্রিকা, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে। চীনের পর ইরান এবং বর্তমানে ইতালি ও ফ্রান্সে মৃত্যুর মিছিল চলছে করোনা ভাইরাসের মরণ থাবায়। করোনাকে প্রতিরোধের জন্য যখন পুরোবিশ্বে জোর তোড়জোড় শুরু হয়েছে, সেই সময় সাধারণ মানুষকে সতর্ক করতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার জেনারেল ডিরেক্টর ডক্টর টেরস ও ডক্টর মারিয়া ভানের সঙ্গে সরাসরি কথা বলেন তিনি।

আরও পড়ুন: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের দাফন নিয়ে জটিলতা

লাইভ চ্যাটের মাধ্যমে প্রিয়াঙ্কা যখন কথা বলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার জেনারেল ডিরেক্টরের সঙ্গে সেই সময় করোনা নিয়ে তাদের কাছে একাধিক প্রশ্নের উত্তর জানতে চান প্রিয়াঙ্কা। করোনা নিয়ে বর্তমানে বিভিন্ন ধরনের গুজব এবং গুঞ্জন ছড়িয়েছে। সাধারণ মানুষ যাতে কোনো গুঞ্জনে কান না দিয়ে চিকিত্সকদের কথামতো চলেন সেই বার্তাই দেন প্রিয়াঙ্কা চোপড়া।

এ প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, ‘পুরোবিশ্বকে এক হয়ে পদক্ষেপ নিতে হবে। এমন এক ভাইরাসের কবলে পড়েছি, যা দ্রুত সংক্রমিত হচ্ছে। তাই বিশ্বনেতাদের এক হয়ে কাজ করা উচিত।’

ইত্তেফাক/বিএএফ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews