মাঝ আকাশে দুই মার্কিন বিমানের সংঘর্ষ, ৬ সেনা নিখোঁজ

জাপান উপকূলে সংঘর্ষের পর মার্কিন সামরিক বাহিনীর দু’টি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে যুক্তরাষ্ট্রের ছয় মেরিন সৈন্য নিখোঁজ রয়েছে। ফাইল ছবি।

জাপান উপকূলে সংঘর্ষের পর মার্কিন সামরিক বাহিনীর দু’টি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে যুক্তরাষ্ট্রের ছয় মেরিন সৈন্য নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার জ্বালানী ভরার প্রশিক্ষণকালে বিমান দু’টি বিধ্বস্ত হয়। খবর ইন্ডিপেন্ডেন্ট ও এএফপির।

জাপানের প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন নিখোঁজদের সন্ধানে সেখানে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে জাপানের ‍উদ্ধারকর্মীরা। তাকাশি আইওয়াইয়া সাংবাদিকদের বলেন, ইতোমধ্যে এক সৈন্যকে উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘এখনো নিখোঁজ বিমান দু’টির সন্ধানে মার্কিন সামরিক বাহিনী ও জাপানের প্রতিরক্ষা বাহিনীর বিমান এবং জাহাজ অভিযান চালাচ্ছে। আমি আশা করছি এতে নিখোঁজ সকল সদস্যকে যত দ্রুত সম্ভব নিরাপদে উদ্ধার করা হবে।’

আরও পড়ুনঃ মাশরাফিদের সামনে ৩৩২ রানের বড় লক্ষ্য

আইওয়াইয়া জানান, দু’জন ক্রূসহ এফ/এ-১৮ যুদ্ধবিমান ও পাঁচ ক্রূসহ কেসি-১৩০ রিফুয়েলিং ট্যাঙ্কার জাপানের দক্ষিণ-পশ্চিম উপকূলে বিধ্বস্ত হয়। উদ্ধার হওয়া ক্রূ সদস্য যুদ্ধবিমানে ছিলেন।

ইত্তেফাক/টিএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews