বাউরা ইউপিতে নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি



শুক্রবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত এ অবরোধ-বিক্ষোভ চলে। এ সময় পাটগ্রাম ও বুড়িমারী স্থলবন্দরগামী এবং বুড়িমারী স্থলবন্দর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে আসা শত শত ট্রাক আটকা পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাউরা ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ বসুনীয়ার নেতৃত্বে অন্যান্য ইউপি সদস্য প্রার্থীসহ কর্মী-সমর্থকরা লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের বাউরা বাজার এলাকায় বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি মহাসড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাবিউল ইসলাম মিরণ, সাধারণ সম্পাদক প্রভাষক সঞ্জয় কর বাপ্পা ও আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদের সঙ্গে আলোচনা করে অবরোধ প্রত্যাহারের অনুরোধ করেন।

এ সময় তিনি নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানের আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা অবরোধ প্রত্যাহার করে নেয়। তবে নির্বাচন কোনোভাবে পেছানোর চেষ্টা করা হলে আবারো আন্দোলনের হুমকি দেয় অবরোধকারীরা।

বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক সঞ্জয় কর বাপ্পা বলেন, 'বাউরা ইউনিয়নের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ স্থগিত করে নির্বাচন কমিশনের ঘোষিত তারিখেই নির্বাচন অনুষ্ঠানে কোনো আইনগত বাধা নেই বলে আদেশ দিয়েছেন। আমরা বাউরাবাসী ৩১ অক্টোবর পাটগ্রাম উপজেলার অন্যান্য ইউনিয়নের সাথেই নির্বাচন অনুষ্ঠানের দাবিতে আন্দোলন করছি।'

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম বলেন, 'বাউরা ইউনিয়নের নির্বাচন সংক্রান্ত একটি সভা শনিবার সকাল ১১টায় ঢাকার নির্বাচন কমিশনে অনুষ্ঠিত হবে। আমরা ওই সভার পরবর্তী সিদ্ধান্তের অপেক্ষা করছি।'

তবে ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানে কোনো সমস্যা নেই বলে তিনি জানান।

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়ন পরিষদে (ইউপি) আগামী ৩১ অক্টোবর নির্বাচনের দাবিতে লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর জাতীয় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা।শুক্রবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত এ অবরোধ-বিক্ষোভ চলে। এ সময় পাটগ্রাম ও বুড়িমারী স্থলবন্দরগামী এবং বুড়িমারী স্থলবন্দর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে আসা শত শত ট্রাক আটকা পড়ে।প্রত্যক্ষদর্শীরা জানান, বাউরা ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ বসুনীয়ার নেতৃত্বে অন্যান্য ইউপি সদস্য প্রার্থীসহ কর্মী-সমর্থকরা লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের বাউরা বাজার এলাকায় বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি মহাসড়ক অবরোধ করে রাখে।খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাবিউল ইসলাম মিরণ, সাধারণ সম্পাদক প্রভাষক সঞ্জয় কর বাপ্পা ও আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদের সঙ্গে আলোচনা করে অবরোধ প্রত্যাহারের অনুরোধ করেন।এ সময় তিনি নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানের আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা অবরোধ প্রত্যাহার করে নেয়। তবে নির্বাচন কোনোভাবে পেছানোর চেষ্টা করা হলে আবারো আন্দোলনের হুমকি দেয় অবরোধকারীরা।বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক সঞ্জয় কর বাপ্পা বলেন, 'বাউরা ইউনিয়নের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ স্থগিত করে নির্বাচন কমিশনের ঘোষিত তারিখেই নির্বাচন অনুষ্ঠানে কোনো আইনগত বাধা নেই বলে আদেশ দিয়েছেন। আমরা বাউরাবাসী ৩১ অক্টোবর পাটগ্রাম উপজেলার অন্যান্য ইউনিয়নের সাথেই নির্বাচন অনুষ্ঠানের দাবিতে আন্দোলন করছি।'পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম বলেন, 'বাউরা ইউনিয়নের নির্বাচন সংক্রান্ত একটি সভা শনিবার সকাল ১১টায় ঢাকার নির্বাচন কমিশনে অনুষ্ঠিত হবে। আমরা ওই সভার পরবর্তী সিদ্ধান্তের অপেক্ষা করছি।'তবে ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানে কোনো সমস্যা নেই বলে তিনি জানান।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews