খালেদা জিয়ার কিছুই হবে না: মওদুদ আহমদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, খালেদা জিয়া দেশে আসবেন, উনার কিছুই হবে না। উনাকে গ্রেফতার করে সরকার ভুল করবে না। তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে সঙ্গে সঙ্গে গ্রেফতারি পরোয়ানা বাতিল হয়ে যাবে। এ ছাড়া বেগম জিয়া এসব বিষয়ে কখনো ভয় করেননি। আদালতও অবগত রয়েছেন যে খালেদা জিয়া চিকিত্সার জন্য বিদেশে গিয়েছেন। খালেদা জিয়া আদালত ও আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই চিকিত্সার কিছুটা আপাতত না করিয়েই দেশে চলে আসছেন। গতকাল মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা মনে করি, রাজনৈতিক প্রভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়েছে যা কোর্ট না করলেও পারতেন। খালেদা জিয়া প্রধানমন্ত্রী ছিলেন। এত বড় একজন নেত্রীর বিরুদ্ধে এভাবে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা ঠিক নয়। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

মওদুদ আহমদ বলেন, বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করে সরকার ভুল করছে। এর মাসুল কে দেবে জানি না, তবে মাসুল দিতে হবেই। প্রধান বিচারপতি কোনো ব্যক্তি নন। তিনি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। সরকার নিজে সেই সাংবিধানিক প্রতিষ্ঠানের সম্মান নষ্ট করে দিয়েছে। ফলে এখন আর বিচার বিভাগের স্বাধীনতা ও ভাবমূর্তি নেই। আওয়ামী লীগ যে বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে না তা আবারো প্রমাণ হয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন নয়, বর্তমানে যারা সরকারে রয়েছেন তাদের ইচ্ছার ওপর নির্ভর করছে দেশে সুষ্ঠু নির্বাচন হবে কি না। আমাদের দাবি, নির্বাচনকালীন এমন একটি সরকার থাকতে হবে যাদের রাজনৈতিক কোনো স্বার্থ থাকবে না। রোহিঙ্গা সংকট প্রসঙ্গে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে দ্রুত সমাধানের পথে পৌঁছাতে না পারলে বিরাট একটা চাপ পড়বে। এমনকি উগ্রবাদের একটা সম্ভাবনাও আছে।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজীজ উলফাতের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি আবুল হোসেন প্রমুখ। 

ইত্তেফাক/আনিসুর



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews