গত ১৩ এপ্রিল হরমুজ প্রণালী থেকে জব্দ ইসরায়েল সংশ্লিষ্ট জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান এই আশ্বাস দিয়েছেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

ইরানি গণমাধ্যমের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে দাবি করা হয়েছে, ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান তার পর্তুগিজ সমকক্ষ পাওলো রেঞ্জেলকে বলেছেন- ১৩ এপ্রিল জব্দ করা ইসরায়েল সংশ্লিষ্ট কার্গো জাহাজের ক্রু সদস্যরা কনস্যুলার অ্যাক্সেস পেয়েছেন এবং তাদের ছেড়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, তেহরানে তাদের রাষ্ট্রদূতদের ইতোমধ্যে বিষয়টি অবহিত করা হয়েছে।

তবে কবে তাদের মুক্তি দেওয়া হবে তাৎক্ষণিকভাবে তা জানাননি তিনি।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল হরমুজ প্রণালী থেকে পর্তুগালের পতাকাবাহী ২৫ ক্রুসহ এমএসসি এরিস নামের জাহাজটি জব্দ করে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড কর্পস (আইআরজিসি)। জাহাজটি লন্ডনভিত্তিক জোডিয়াক মেরিটাইমের সাথে যুক্ত। ইসরায়েলি বিলিয়নেয়ার ইয়াল ওফার ও তার পরিবারের জোডিয়াক গ্রুপে অংশিদ্বারিত্ব রয়েছে।

সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের কনস্যুলেটে ইসরায়েলি বিমান হামলায় আইআরজিসির একজন শীর্ষ কমান্ডার নিহত হওয়ার পর জাহাজটি জব্দ করা হয়। সূত্র: আল জাজিরা, রয়টার্স

বিডি প্রতিদিন/একেএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews