মুসলমানদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যকারী অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজারের বক্তব্যের প্রতিবাদ করায় খুশি হয়েছেন আলোচিত ‘ডিম বালকের’ মা।

অস্ট্রেলিয়ার সেই বিতর্কিত সিনেটরের মাথায় ডিম ভেঙে বিশ্বজুড়ে ডিম বালক উপাধী পাওয়া উইল কনোলি দেশটির সম্প্রচার মাধ্যম চ্যানেল টেনকে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানান।

ডিম বালক খ্যাত উইল কনোলি বলেন, সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের বক্তব্যের প্রতিবাদ করায় আমার মা খুশি হয়েছেন, তবে তিনি প্রতিবাদের ধরণটা পছন্দ করেননি।

আলোচিত ওই ঘটনার পর প্রথমবারের মতো মিডিয়ার মুখোমুখি হন সতেরো বছর বয়সী এ সাহসী তরুণ।

সাক্ষাৎকারে কনোলি বলেন, এক ঘণ্টা ধরে ফ্রেজারের বক্তব্য শোনার পর আমি তাঁর মাথায় ডিম ভাঙার সিদ্ধান্ত নিই। তবে আমি যা করেছি তা ঠিক ছিল না, কিন্তু সেই ঘটনা মানুষকে ঐক্যবদ্ধ করেছে।

তিনি বলেন, ওই সিনেটর যে আমার দিকে এভাবে তেড়ে আসবেন তা আমার কল্পনায় ছিল না। এছাড়া এই ঘটনা বিশ্বজুড়ে এত আলোড়ন সৃষ্টি কররে তাও চিন্তা করিনি।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ দুই মসজিদে ভয়াবহ হামলায় অন্তত অর্ধশত মানুষ নিহত হন। ওই মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা। কিন্তু ভাগ্যক্রমে তারা বেঁচে যান।

এদিকে এই হামলার দায় মুসলিম অভিবাসীদের ওপর চাপিয়ে দিয়ে একটি বিতর্কিত বিবৃতি দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং।

কনোলির পক্ষে আইনি লড়াইয়ের জন্য জমা হয়েছে বাংলাদেশি মুদ্রায় ৬৭ লাখেরও বেশি টাকা। কলোনি ঘোষণা দিয়েছেন এসব অর্থ ক্রাইস্টচার্চে হামলায় নিহতদের পরিবারদের দান করা হবে।

এ ঘটনার পর তিনি আটক হন। তবে শেষ পর্যন্ত কোনও অভিযোগ গঠন ছাড়াই কারামুক্তি পান ডিম বালক উইল কনোলি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews