লেভান্তের কাছে ২-১ গোলে প্রথম লেগ হারলেও ন্যু ক্যাম্পে ৩-০ গোলে জিতে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সেলোনা। কিন্তু টুর্নামেন্টে তাদের টিকে থাকাই এখন প্রশ্নের মুখে।

প্রতিপক্ষ ক্লাবের দাবি, নিষিদ্ধ খেলোয়াড় চুমি ব্রান্দারিসকে প্রথম লেগে নামিয়েছিল কাতালান জায়ান্টরা। একাদশে থেকে ৫৮ মিনিট খেলেন তিনি। কোপা দেল রেতে এমন অনিয়মে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানাবে নিশ্চিত করেছে লেভান্তে।

অবশ্য চুমিকে নামানোর সিদ্ধান্ত সঠিক ছিল দাবি করেছেন এর্নেস্তো ভালভারদে। বার্সেলোনার বি দলের ডিফেন্ডার সেগুন্দা ডিভিশনে পঞ্চম হলুদ কার্ড দেখায় নিষিদ্ধ হন। কাতালান ক্লাবটির দাবি, এই নিষেধাজ্ঞা কেবল লিগের জন্য। যদিও স্প্যানিশ ফুটবল ফেডারেশন সেই দাবি নাকচ করে দিয়েছে।

ম্যাচ শুরুর আগেই বার্সা এক বিবৃতিতে জানায়, ‘এটা আমাদের জন্য সহজ পরিস্থিতি নয়, আমাদের মতো দল মাঠে জিততেই চায়। যাই ঘটুক, লেভান্তে এই পরিস্থিতি নিয়ে আগামীকাল (শুক্রবার) ফেডারেশনের কাছে যাবে। আমরা যদি শেষ আটে না উঠি তাহলে অভিযোগ করা হবে, আর যদি উঠি তাহলে কী ঘটেছে সেটা নিয়ে ফেডারেশনে একটা রিপোর্ট যাবে।’

অবশ্য বেশ কয়েকটি রিপোর্ট জানায়, অভিযোগ জানাতে দেরি করায় লেভান্তের পক্ষে কোনও সিদ্ধান্ত যাবে না। আইন অনুযায়ী, ম্যাচ শেষের বাঁশি বাজার ৪৮ ঘণ্টার মধ্যে অভিযোগ জানাতে হয়।

তারপরও যদি স্প্যানিশ ফুটবল ফেডারেশন এই অভিযোগ আমলে নেয় এবং বার্সার বিরুদ্ধে সিদ্ধান্ত নেয় তাহলে তিন বছর আগে রিয়াল মাদ্রিদের কপালে ঘটে যাওয়া দুর্ভাগ্যকে বরণ করতে হবে। ২০১৫ সালে কোপা দেল রেতে কাদিসের বিপক্ষে দেনিস চেরিশেভকে নামিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় মাদ্রিদ ক্লাব। অবশ্য চেরিশেভ কোপাতেই তিনটি হলুদ কার্ড দেখে নিষিদ্ধ হন।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews