ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

যদি কেউ হোটেলে বসেই বিমান ভ্রমণের আনন্দ উপভোগ করতে চায়, তবে তার জন্য ৯০ মিনিটের একটি কাল্পনিক ফ্লাইটের ব্যবস্থা করেছে জাপানের হানেদা এক্সেল হোটেল টোকিয়ু।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন জানায়, টোকিওর হানেদা ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের কাছে অবস্থিত হোটেলটির এক রুমে এই কাল্পনিক ফ্লাইট চালু করা হয়েছে।

রুমটিতে থাকা যন্ত্রের সাহায্যে একজন একটি বোয়িং 737-800  চালিয়ে হানেদা থেকে ওসাকার ইতামি এয়ারপোর্টে যাওয়ার আনন্দ উপভোগ করতে পারবে। তিনি একজন নির্দেশকও পাবেন।

এই যন্ত্র ব্যবহারের জন্য একজনকে গুনতে হবে ২৭৭ ডলার। রুমটিতে রাত কাটানোর জন্য গুনতে হবে অতিরিক্ত ২৩৪ ডলার। তবে কেউ নিজে যন্ত্রটি ব্যবহার করতে পারবে না।

ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন

হোটেলটির জনসংযোগ ব্যবস্থাপক অ্যাকি হাগিওয়ারা জানান, রুমটি সাজাতে প্রায় ৯২ হাজার ডলার ব্যয় হয়েছে। হোটেল কর্তৃপক্ষ এতে আগ্রহীদের থেকে ইতিবাচক সাড়া পেয়েছে।

তিনি জানান, এই কাল্পনিক ফ্লাইট চালুর ধারণাটি এসেছে হোটেলের জেনারেল ম্যানেজারের কাছ থেকে। তবে এই ফ্লাইট সংক্রান্ত বিস্তারিত তথ্য জানাননি হোটেলটির এই নারী কর্মকর্তা।

টোকিওতে অবস্থিত প্রায় কয়েক হাজার হোটেলের মধ্যে নিজেদেরকে একটু আলাদাভাবে উপস্থাপন করার জন্যই এই কাল্পনিক ফ্লাইট চালু করেছে হানেদা এক্সেল হোটেল টোকিয়ু।

হাগিওয়ারা জানান, বিমান চালাতে এবং বিমানে চড়তে আগ্রহীদেরকে জন্য এমনটি করা হয়েছে। আগামী ১৮ জুলাই থেকে এই ‘সুপিরিয়র ককপিট রুম’ বুকিংয়ের জন্য উন্মুক্ত করা হবে।

কে/এমকে



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews