ছবি অনলাইন

দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোলে চালু করা হয়েছে নতুন সিজিসি-৯ গেট (বাইপাস সড়ক)। এতে মাত্র ১২ ঘণ্টায় ৬৫৬টি ট্রাক পণ্য আমদানি ও খালাস হয়েছে, যা নতুন এক রেকর্ড সৃষ্টি করেছে।

সিজিসি-৯ চালু করায় কাস্টম হাউস ও বন্দরের  সামনের রাস্তায় এলোপাতাড়ি দাঁড়িয়ে থাকা ট্রাক নেই, বাস নেই, ভাড়া গাড়ি ও অপেক্ষমাণ তেমন কোনো যানও নেই। বিশাল এই কর্মযজ্ঞে ভবন ও কক্ষ প্রস্তুত করেছেন জেসি এহসানের তত্ত্বাবধানে ডিসি মারুফুর রহমান, সাঈদ রুবেল, গোলাম মর্তুজা ও তাঁদের কর্মীরা। দাপ্তরিক আদেশ-নিষেধগুলো তৈরিতে ভূমিকা নিয়েছেন এডিসি জাকির হোসেন ও তাঁর কর্মীরা। ২৬টি পণ্য নতুন গেট দিয়ে বের হচ্ছে, ফলে গতি পাচ্ছে আমদানি-রপ্তানি বাণিজ্য।

শুল্ক পরিশোধিত পণ্যবাহী বাংলাদেশি ট্রাক সহজে ও নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছবে। বন্ধ হবে বহুদিনের যৌথ বাঁশকল প্রথা। বাণিজ্য সহজীকরণ নতুন মাত্রা পাবে এই নিয়মে। যাত্রী ও জন চলাচল হবে সহজ, সময়ানুগ।

বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, সুবিধা পেয়েও কেউ অনিয়ম করলে সেই সব ব্যক্তি ও প্রতিষ্ঠান চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews