দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানে প্রায় দুই লাখ মানুষের সমাগমে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ জুন) সকাল ৯টায় ৫শ’ ১৬ ফুট প্রস্তের ৫২ গম্বুজ বিশিষ্ট নবনির্মিত মিনারে ঈদের এ জামাত অনুষ্ঠিত হয়। ঈদের এ জামাতে ইমামতি করেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের খতিব শামসুল ইসলাম কাশেমী। ঈদের জামাত শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।
এতে অংশগ্রহণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, বিচারপতি এনায়েতুর রহিম, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলম প্রমুখ।
এর আগে স্বল্প পরিসরে এই মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। তবে এবারই প্রথম এখানে নবনির্মিত ৫২ গম্বুজ বিশিষ্ট মিনারে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এ জামাতে প্রায় পাঁচ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করছিলেন সংশ্লিষ্টরা।
এদিকে, মুসল্লিদের নিরাপত্তার জন্য এখানে প্রায় পাঁচ শতাধিক পুলিশ মোতায়েন ছিল। পাশাপাশি নিয়োজিত ছিল র্যা ব, গোয়েন্দা পুলিশসহ বিভিন্ন স্তরের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
/এমএ/



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews