জাতীয় পার্টির সংরক্ষিত নারী সংসদ সদস্য মাসুদা এম রশীদ চৌধুরীর প্রেসিডিয়াম পদ ও দলের প্রাথমিক সদস্য পদ স্থগিত করা হয়েছে। শনিবার (১৬ জুন) জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত এক চিঠিতে পদ স্থগিতের বিষয়টি জানানো হয়।

এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য নিশ্চিত করেছেন।

চিঠিতে এরশাদ বলেন, গত ২৬ মে জাতীয় পার্টির মহাসচিব আপনার বরাবর একটি কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছিলেন। তবে আজ পর্যন্ত আপনি (মাসুদা এম রশীদ) নোটিশের কোনও জবাব দেননি। যা পার্টির সাংবিধানিক অবজ্ঞার শামিল ও সংগঠনবিরোধী কার্যকলাপ।

চিঠিতে বলা হয়, পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ক্ষমতাবলে প্রেসিডিয়াম সদস্য পদসহ ও দলের প্রাথমিক পদ ও পদবী অস্থায়ী ভিত্তিতে স্থগিত করা হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সংগঠনের কোনও কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।

জাতীয় পার্টির সূত্রে জানা গেছে, সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে মনোনয়ন দেওয়ার সময় মাসুদা রশীদকে লিখিত শর্ত দেওয়া হয়েছিল- তিনি চট্টগ্রামে দলকে সুসংগঠিত করবেন, দলীয় কার্যালয় করবেন ও পার্টি ফান্ডে টাকা দেবেন। তবে তিনি সে সব শর্ত মানেননি। এ জন্য তাকে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়েছিল। নোটিশের জবাব না দেওয়ায় এখন তার পদ স্থগিত করা হয়েছে।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews