লিগ টেবিলের ১৬ নম্বরে থাকা এইবারের বিপক্ষে ম্যাচের আগে বার্সেলোনার জয় নিয়ে যতটা না কথা হয়েছপ, তারচেয়ে বেশি কথা হয়েছে লিওনেল মেসির গোলখরা নিয়ে! ১২ বছর আগে একবার গোলহীন টানা আট ম্যাচ পার করেছিলেন, তারপর চলতি মৌসুমে টানা চার ম্যাচ। খেলোয়াড়টা মেসি বলেই এত হৈচৈ। আবার মেসি বলেই জানেন কীভাবে ফিরতে হয়। একটি নয়, দুটি নয়, প্রথম ৪০ মিনিটের মধ্যেই করে বসলেন হ্যাটট্রিক! শেষে তার নামের পাশে একহালি গোল।

লা লিগায় মেসির ৩৬তম হ্যাটট্রিকে শনিবার ন্যু ক্যাম্পে এইবারের বিপক্ষে ৫-০ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা। জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে কাতালানরা। ২৫ ম্যাচে তাদের পয়েন্ট ৫৫, আর এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৫৩।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কথা মাথায় রেখে আনসু ফাতিকে বিশ্রাম দিয়ে আর্তুরো ভিদালকে নিয়ে দল সাজান বার্সা কোচ কিকে সেঁতিয়েন। সঙ্গে অ্যান্টনে গ্রিজম্যান তো আছেনই। ম্যাচে দুজনের সঙ্গে মেসির জুটি বেশ ভালোই ব্যস্ত রেখেছে এইবারকে।

১৪ মিনিটে গোলের সূচনা মেসির। তার সাহায্যকারী ইভান রাকিটিচ। ক্রোয়েট সতীর্থের থেকে বল পেয়ে এইবার ডিফেন্ডারের পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়িয়ে গোলখরা কাটান আর্জেন্টাইন মহাতারকা।

৩৭ মিনিটে মেসির দ্বিতীয় গোলে প্রত্যক্ষ অবদান ভিদালের। সার্জিও বুস্কেটসের পা ছুঁয়ে আসা বলকে অধিনায়কের দিকে বাড়িয়ে দেন চিলিয়ান মিডফিল্ডার। সহজ সুযোগ কাজে লাগিয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান মেসি।

দ্বিতীয় গোলের তিন মিনিট পরেই হ্যাটট্রিক খাতায় নাম লেখান মেসি। সেই গোলে যতটা না তার অবদান, বেশি অবদান এইবারের ডিফেন্ডারের। তাদের ভুলের সুযোগ নিয়ে দারুণভাবে ফর্মে ফেরেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা।

বার্সার শেষ দুটি গোলের একটি মেসি ও অন্যটি আর্থার মেলো করলেও প্রতিটি গোলে সরাসরি অবদান রেখে নিজের মান চিনিয়েছেন বার্সার নতুন ফরোয়ার্ড মার্টিন ব্র্যাথওয়েট । ৭২ মিনিটে গ্রিজম্যানের বদলি হিসেবে মাঠে নেমেছিলেন, বাকি ১৮ মিনিটে বুঝিয়ে দিয়েছেন ১৮ মিলিয়ন ইউরো খরচ করে তাকে কিনে ভুল করেনি বার্সা।

৮৭ ও ৮৯ মিনিটে দুবার গোলের সুযোগ পেয়েছিলেন ব্র্যাথওয়েট। তার শট দুবারই ফিরিয়ে দেন এইবার গোলরক্ষক। তবে শেষ রক্ষা হয়নি। ৮৭ মিনিটে মেসি ও ৮৯ মিনিটে গোলরক্ষকের গায়ে লাগা বলে ফিরতি শট নিয়ে বার্সাকে চ্যাম্পিয়ন্স লিগের আগে বড় জয় এনে দেন আর্থার।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews