গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তিসেনা’ গানের সুরকার সেলিম আশরাফ। রাজধানীর রামপুরায় বেটার লাইফ হাসপাতালের আইসিইউতে গত বুধবার থেকে ভর্তি আছেন তিনি। বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন সুরকারের বোন হোসনা। বর্তমানে সেখানেই চিকিৎসা চলছে তার।

হোসনা জানালেন, বুধবার রাতে হঠাৎ করে বেশি অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর তাকে হাসপাতালে নেয়া হয়। কিছুটা সুস্থ হলেই জেনারেল ওয়ার্ডে নেওয়া হবে সেলিম আশরাফকে।

যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তিসেনা, তোরা দে না, দে না, সে মাটি আমার অঙ্গে মাখিয়ে দে না- দেশাত্মবোধক এই অমর গানসহ বেশকিছু জনপ্রিয় গানের সুরকার সেলিম আশরাফ অনেক দিন থেকেই অসুস্থ।

গত বছরের ফেব্রুয়ারি মাসে শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করায় রাজধারীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা নিয়ে বেশ অর্থ কষ্টে পড়েছিলেন। পরে প্রধানমন্ত্রী দাঁড়ান তার পাশে। করে দিয়েছিলেন ১০লক্ষ টাকার একটি সঞ্চয়পত্র।

এখন প্রতি সপ্তাহে তার ডায়ালাইসিস করাতে হয়। নিয়মিত ডায়ালাইসিস চলছিলো। এর মধ্যে হঠাত করে আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়লেন তিনি। বেশ কিছুদিন থেকে আবারও অর্থ সংকটে পড়েছিলেন এই সুরকার। তাই সম্প্রতি সেলিম আশরাফের চিকিৎসার জন্য পাঁচ হাজার ডলার সহায়তা করেছেন এন্ড্রু কিশোর। এবার এগিয়ে এলেন নন্দিত আরও দুই কিংবদন্তী কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদী এবং সাবিনা ইয়াসমিন।

গত ৯ ফেব্রুয়ারী এন্ড্রু কিশোরের সম্মানে সিঙ্গাপুরে একটি কনসার্টে গিয়েছিলেন গিয়েছিলেন সৈয়দ আব্দুল হাদী, সাবিনা ইয়াসমীন,মিতালী মুখার্জি,মোমিন বিশ্বাস ও জাহাঙ্গীর সাঈদ। সিঙ্গাপুর বিজনেস সোসাইটি এবং বাংলাদেশ চেম্বার আয়োজিত এই কনসার্টে কোনো পারিশ্রমকি নেননি তারা।

তবে অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠান শেষে তাদের দুজনকে যে অংশগ্রহণ সম্মানী বা সৌজন্য সম্মানী দেওয়া হয়েছে তার পুরোটাই তারা সেলিম আশরাফের চিকিৎসার জন্য দিয়েছেন।

জানা গেছে, এন্ড্রু কিশোর, সাবিনা ইয়াসমিন এবং সৈয়দ আব্দুল হাদী’র প্রদানকৃত সহায়তা সুরকার সেলিম আশরাফের নামে ডিপোজিট করে দেওয়া হবে যাতে করে এখান থেকে নিয়মিত তিনি তার চিকিৎসা চালিয়ে যেতে পারেন।

এমএবি/এমএস



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews