গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালিয়ে ডামি আওয়ামী সরকার রাষ্ট্রক্ষমতায় টিকে আছে, এই অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক বিবৃতিতে তিনি গুমের ঘটনা বন্ধে সরকারের ওপর চাপ সৃষ্টির জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

গুম হওয়া ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক সপ্তাহ উপলক্ষে গতকাল এক বিবৃতিতে ওই বক্তব্য দেন মির্জা ফখরুল। তিনি দেশে গুমের অভিযোগগুলোর ব্যাপারে আন্তর্জাতিক পর্যায়ে একটি শুনানির আয়োজন করার দাবিও জানিয়েছেন।

বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ২০০৯ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৬৬৬ জন ব্যক্তি গুম হয়েছেন বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব। একটি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বরাত দিয়ে এ পরিসংখ্যান তুলে ধরে মির্জা ফখরুল বলেন, এই গুম হওয়া ব্যক্তিদের মধ্যে কাউকে মৃত, কাউকে অনেক দিন পর গ্রেপ্তার দেখানো হয়েছে; আবার অনেকের কোনো তথ্যই পাওয়া যায়নি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews