প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৭ - ২১:২০

সংগ্রাম অনলাইন : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ, নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমানসহ জামায়াতের নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে তাদের প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে নেয়ার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবীতে জামায়াতের পক্ষ থেকে ঘোষিত আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল এবং শুক্রবার গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তির জন্য সারা দেশে দোয়ার কর্মসূচি সফল করার জন্য জামায়াতের সকল শাখা ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল মাওলানা এটিএম মাসুম। 

আজ বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, হরতাল কর্মসূচি সামনে রেখে গতকাল নেত্রকোনা সদর উপজেলা জামায়াতের আমীর মাস্টার নজরুল ইসলাম, সিরাজগঞ্জ পৌরসভা জামায়াতের আমীর অধ্যাপক শহিদুল ইসলামসহ ৩ জন ও রংপুর মহানগরী জামায়াতের ৪ জন কর্মীসহ সারা দেশে জামায়াতের নেতা-কর্মীদের পুলিশের অন্যায়ভাবে গ্রেফতারের ঘটনার আমি তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি ও গ্রেফতারকৃত সকলকে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। 

তিনি বলেন, শান্তিপূর্ণ হরতাল আহ্বান করা ও হরতাল পালন করা দেশের জনগণের গণতান্ত্রিক অধিকার। এ অধিকারে বাধা দেয়ার কোন এখতিয়ার সরকারের নেই। সরকার শান্তিপূর্ণ হরতালের সমর্থনে জামায়াতের পক্ষ থেকে আয়োজিত শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়ে ও নেতা-কর্মীদের গ্রেফতার করে অন্যায় করেছে। জামায়াতের নেতা-কর্মীদের গ্রেফতারের মধ্য দিয়ে সরকারের অগণতান্ত্রিক স্বৈরাচারী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে। 

তিনি আরো বলেন, সরকার জামায়াতসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করে কারারুদ্ধ করে গোটা দেশটাকেই এক বৃহৎ কারাগারে পরিণত করেছে। বিরোধী দলের নেতা-কর্মীদের হত্যা, গ্রেফতার, রিমা-ে নিয়ে অত্যাচার-নির্যাতন চালিয়ে মানবাধিকার লংঘন করে সরকার দেশকে রাজনীতি শূন্য করে একদলীয় শাসন কায়েম করার ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ, নায়েবে আমীর ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমানসহ জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার করে রিমা-ে নেয়ার ঘটনার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবীতে জামায়াতের পক্ষ থেকে ঘোষিত  বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল এবং শুক্রবার গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তির জন্য দোয়ার কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য তিনি জামায়াতের সকল শাখার প্রতি আহ্বান জানান এবং দেশবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন। 

বিবৃতিতে উল্লেখ করা হয়, : হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট গাড়ি এবং ঔষধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে। 



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews