দেশের মাটিতে নিউজিল্যান্ডকে একাধিকবার হারালেও বিদেশের মাটিতে এখন পর্যন্ত কিউই বধ করতে পারেনি বাংলাদেশ। তবে আজ সেই সুযোগকে কাজে লাগালেন মাশরাফি বাহিনী। ৫ উইকেটে হাতে রেখেই জয় পায় টাইগাররা।

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশকে ২৭১ রানের লক্ষ্য দেয় নিউজিল্যান্ড। এই রান তারা করতে নেমে ৫ উইকেট হারিয়ে জয় পেলে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই সৌম্যকে হারায় বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারে স্ট্রাইকের তৃতীয় বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে কোরি অ্যান্ডারসনের হাতে ক্যাচ দিয়ে গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন সৌম্য।

তবে সৌম্যের বিদায় দলে প্রভাব পড়তে দেয়নি তামিম-সাব্বির। দুই জনের অর্ধশতকে জয়ের স্বপ্ন দেখছিল টাইগাররা। তবে ব্যক্তিগত ৬৫ রানে ক্যাচ তুলে দিয়ে ফিরেন তামিম। সমান সংখ্যক রান নিয়ে ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে ফিরেন সাব্বির।

এর আগে টস জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠায় টাইগার দলপতি মাশরাফি বিন মতুর্জা। টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭০ রান করে কিউইরা।

টাইগারদের পক্ষে দুইটি করে উইকেট নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা, সাকিব আল হাসান ও নাসির হোসেন। এছাড়া মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন নেন একটি করে উইকেট। অপরদিকে কিউইদের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন অধিনায়ক টম ল্যাথাম। এছাড়া নেইল ব্রুম করেন ৬৩ আর রস টেলর অপরাজিত ৬০ রান।

ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাবে মাঠে বাংলাদেশ সময় বিকাল ৩.৪৫ শুরু হয় সিরিজের শেষ ম্যাচটি। টাইগারদের একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। ৭ মাস পর একাদশে জায়গা পেয়েছেন নাসির হোসেন। আইরিশদের বিপক্ষে খেলা সানজামুল ইসলাম বাদ পড়েছেন।

বাংলাদেশ সময় ২৩৪২ ২৪ মে,২০১৭



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews