চলমান এই উত্তেজনার মধ্যে গতকাল কলাম্বিয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যান জনসন। প্রতিনিধি পরিষদের স্পিকার বলেন, ইসরায়েলবিরোধী বিক্ষোভকারী শিক্ষার্থীদের ভয়ভীতির শিকার কয়েকজন ইহুদি শিক্ষার্থীকে সহযোগিতা করতে তিনি সেখানে গিয়েছিলেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢোকার পর আন্দোলনরত শিক্ষার্থীরা তাঁকে দেখে হট্টগোল শুরু করেন। তবে তাতে গুরুত্ব না দিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন জনসন।

জনসন অবশ্য সংবাদ সম্মেলনে লাউড স্পিকার ব্যবহার করেননি, মাইক্রোফোনে কথা বলেছেন।

বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সিঁড়িতে দাঁড়িয়ে দেওয়া বক্তব্যে জনসন বলেন, কলাম্বিয়া কর্তৃপক্ষ যেহেতু এসব আইন অমান্যকারী উগ্রপন্থী এবং আন্দোলনকারী শিক্ষার্থীদের কার্যক্রম চালিয়ে যেতে দিয়েছে, তখন অন্য ক্যাম্পাসেও ইহুদিবিদ্বেষ ছড়িয়ে পড়েছে।

সহিংস বিক্ষোভকারী শিক্ষার্থীদের গ্রেপ্তার করার আহ্বান জানিয়েছেন জনসন। যেসব বিশ্ববিদ্যালয় আদেশ জারি করতে ব্যর্থ হবে, সেগুলোকে কেন্দ্রীয় তহবিল বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছেন তিনি।



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews