ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ভূমধ্যসাগরে ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে। এই ঘটনাকে হামাসের পক্ষ থেকে ইহুদিবাদী ইসরায়েলের জন্য পরিষ্কার সতর্কবার্তা হিসেবে দেখা হচ্ছে। যখন গাজা উপত্যকায় ইসরায়েলের অব্যাহত অবরোধ ও দফায় দফায় ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি বাহিনীর আগ্রাসন চলছে তখন এই ক্ষেপণাস্ত্র নিক্ষেপের ঘটনা ঘটলো।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গতকাল সোমবার কমপক্ষে আটটি ক্ষেপণাস্ত্র ফিলিস্তিনের আকাশ দিয়ে ভূমধ্য সাগরের দিকে ছুটে যায়। এ সময় অবরুদ্ধ গাজার লোকজন ব্যাপক উল্লাস প্রকাশ করেন।

২০০৭ সালের জুন মাস থেকে গাজা উপত্যকার ওপর ইসরায়েল স্থল, আকাশ এবং সমুদ্রপথের অবরোধ দিয়ে রেখেছে। ওই বছর হামাস নির্বাচনের মাধ্যমে ফিলিস্তিনে সরকার গঠন করে। হামাসের সরকারকে প্রতিহত করতে ইসরায়েল গাজার ওপর অবরোধ দেয়। তবে এই অবরোধ ভেঙে দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে হামাস। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews