অনেকের কাছে সূচে সুতো ভরানোটা অনেক কঠিন মনে হয়। বিশেষ করে বয়স্ক বা যাদের চোখের সমস্যা আছে। এই ধরুন কোথায় বের হতে হবে, তাড়াহুড়ো করে কোথায় বের হতে হবে বা গুরুত্বপূর্ণ কিছু একটা সেলাই করতে হবে- এমন অবস্থায় সূচের সুতো ভরাতে না পারলে মাথাই ঠিক থাকেনা। ওদিকে দেরি হয়ে যাচ্ছে, সূচে আর সুতো ভরা যাচ্ছে না। এমনটা অনেকেরই হয়। কিন্তু চাইলেই খুব সহজে সূচে সুতো ভরে ফেলা যায়।

সম্প্রতি ইন্টারনেট দুনিয়ায় সূচে সুতো পরানোর সহজ একটি কৌশল ভাইরাল হয়েছে। জন বিক নামে এক টুইটার ব্যবহারকারী সূচে সুতো পড়ানোর একটি ভিডিও শেয়ার করেছেন। তার ক্যাপশনে জন লিখেছেন, ‘সবচেয়ে খারাপ লাগবে যখন জানবেন এতদিন ধরে আপনি একটা ভুল পদ্ধতি অনুসরণ করছিলেন।’ শেয়ারের পরই ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত ৩৫ হাজার রিটুইট এবং ৭১ হাজার লাইক পড়েছে ভিডিওটিতে!

সেই সহজ কৌশলটি কি?

ভিডিওতে দেখা যাচ্ছে, হাতের তালুতে সুতো রেখে তার উপর সূচের ছিদ্রের অংশ রেখে কিছুক্ষণ আঙুল দিয়ে হালকা ভাবে ঘষছেন এক মহিলা। আর জাদুর মতো করে সুতো ওই ছিদ্রের মধ্যে প্রবেশ করল। এর জন্য হাত পরিষ্কার এবং শুকনো হওয়া উচিত। বা এই কৌশল প্রয়োগ করার জন্য যে জায়গা বেছে নেবেন তা পরিষ্কার এবং শুকনো হতে হবে। তা যেন খুব নরম এবং খুব বেশি মসৃণ না হয়।

ভিডিওটি দেখে এবং এর প্রয়োগ করে বেশ মজা পেয়েছেন টুইটার ব্যবহারকারীরা। একজন মন্তব্য করেন, ‘এই ম্যাজিকটা জীবনের অনেকগুলো বছর বাঁচিয়ে দিত।’ আরেকজন লিখেছেন, ইন্টারনেট সঙ্গে রাখার এটাই কারণ।’ কারণ এই  ভিডিওটিকে বড় ধরনের মুশকিলের আসান মনে করে ফেলেছেন তিনি।

ভিডিওটি দেখুন: 

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews