ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই মানে অন্যরকম আমেজ। আসন্ন বিশ্বকাপে দুই দলের লড়াইয়ের টিকিট নাকি ইতিমধ্যেই শেষ হয়ে গেছে। এর আগে মোট ছয় বার বিশ্বকাপে মুখোমুখি হয়েছে 'চিরশত্রু' ভারত-পাকিস্তান। কিন্তু পাকিস্তান কখনোই ভারতকে হারাতে পারেনি। তবে সাবেক অধিনায়ক এবং বর্তমান প্রধান নির্বাচক ইনজামাম মনে করছেন আগামী ১৬ জুন ম্যানচেস্টারে অনুষ্ঠতিব্য ম্যাচে তার দল পাশ্ববর্তী ভারতকে পরাজিত করতে সক্ষম হবে। 

পাকিস্তানের একটি ওয়েবসাইটকে ইনজামাম বলেন, 'সমর্থকেরা ভারত-পাকিস্তান ম্যাচ খুব গুরুত্বসহকারে গ্রহণ করে। অনেকে এমন কথাও বলে বিশ্বকাপ শিরোপা নয়, আমরা বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই খুশি হব। আমি আশাবাদী যে, বিশ্বকাপে এবার ভারতের বিপক্ষে আমাদের জয়খরা কাটবে। অন্য দলগুলোকে হারানোর সক্ষমতা পাকিস্তানের আছে।'

এক নাগারে ১১ ওয়ানডে জয়হীন থেকে অনুশীলন ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শুরু করছে পাকিস্তান দল।একটা জাতীয় দল নির্বাচন কতটা কঠিন এবং কী পরিমানের চাপ সামলাতে হয় সে বিষয়েও কথা বলেন শেষ মুহূর্তে বিশ্বকাপ দলে পরিবর্তন এনে সাম্প্রতিক সময়ে চাপের মধ্যে থাকা ইনজামাম। আসন্ন আসরে আফগানিস্তানের মত দুর্বল দলের কছ থেকে হুমকি সম্পর্কে ইনজামাম বলেন, বিশ্বকাপে কোন দলকেই হাল্কাভাবে নেয়া উচিত হবে না।

পাকিস্তানের হয়ে ১২০ টেস্ট খেলা ৪৯ বছর বয়সী ইনজি বলেন, 'মানুষ মনে করে ফর্ম বিবেচনায় ১৪/১৫ জন খেলোয়াড় নির্বাচন করা বেশ সহজ কাজ। তবে অনেক বেশি চাপ থাকায় এটা খুব সহজ নয়। আমি মনে বিশ্বকাপে কোন দলকেই আমাদের হালকাভাবে নেয়া উচিত হবে না। আফগানিস্তানের মত দলও বড় বড় দলগুলোর বিপেক্ষ আপসেট ঘটাতে পারে। আপনি আফগানিস্তান অথবা ইংল্যান্ড যে দলের বিপক্ষে খেলেন না কেন আপনি দুই পয়েন্ট পাবেন।'



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews