ঈদের বিরতির পর ফেডারেশন কাপ দিয়ে মাঠে ফিরেছিল ঘরোয়া ফুটবল। ফেডারেশন কাপে জয় নিয়ে ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস।

শনিবার রাজশাহীতে প্রিমিয়ার লিগের ম্যাচে ফর্টিস এফসিকে ১-০ গোলে হারিয়ে নিজেদের শীর্ষস্থান সুসংহত রেখেছে তারা।

টানা পঞ্চম শিরোপা জয়ের পথে বেশ ভালোভাবেই এগিয়ে যাচ্ছে বসুন্ধরা কিংস। ১২ ম্যাচ শেষে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। আজ ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে বসে অস্কার ব্রুজনের দল। এর ধারাবাহিকতায় গোল পেতে খুব একটা বেগ পেতে হয়নি তাদের।

ম্যাচের ২৪ মিনিটেই মিগেল দামাসেনোর শটে এগিয়ে যায় কিংস। রাকিবের পাস থেকে বক্সের মধ্যে বল পেয়ে যান দরিয়েলতন গোমেজ। এরপর মিগেলকে পাস দেন তিনি। মিগেলের গ্রাউন্ডেড শট ঝাপিয়েও ফেরাতে পারেননি শানু কুমার।

রক্ষণ সামলে বারবারই আক্রমণে চেষ্টা করে যাচ্ছিল ফর্টিস তবে কিংসের রক্ষণ এবং গোলরক্ষক আনিসুর রহমান জিকোর দৃঢ়তায় গোলের দেখা মেলেনি ফর্টিসের। ৩৫ মিনিটে করা একটি ফাউলকে কেন্দ্র করে ম্যাচ বন্ধ থাকে প্রায় পাঁচ মিনিট। মধ্যমাঠে ফর্টিসের সবুজ পেছন থেকে ফাউল করলে মেজাজ হারান মিগেল। এরপর শুরু হয় দুই দলের খেলোয়াড়দের মধ্যে ধাক্কাধাক্কি। রেফারি ভুবনমোহন কিংসের মিগেল ও বিশ্বনাথ ঘোষ এবং ফর্টিসের সবুজকে হলুদ কার্ড দেখান।

বিরতি থেকে ফিরেই ব্যবধান বাড়ানোর সুযোগ আসে কিংসের সামনে কিন্তু গফুরভের বাড়ানো পাস বক্সের কোনাকুনি থেকে মিগেল গোলের জন্য শট নিলেও ফর্টিসের গোলরক্ষক শান্তর গায়ে লেগে বল বাইরে চলে যায়। শেষ দিকে দরিয়েলতন সুযোগ নষ্ট করায় ব্যবধান বাড়ানো হয়নি কিংসের।

বিডি-প্রতিদিন/বাজিত



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews