দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে বিক্রি শুরু হয়েছে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন মেট ২০ প্রো। ১৮ নভেম্বর থেকে ফোনটির আগাম ফরমাশ শুরু হয়। হুয়াওয়ের কর্তৃপক্ষের দাবি, ফোনটির আগাম ফরমাশে ভালো সাড়া পেয়েছে তারা। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোনটির দাম ৮৯ হাজার ৯৯০ টাকা।

গত ১৬ অক্টোবর লন্ডনে ও ২৬ অক্টোবর চীনের সাংহাইয়ে মেট সিরিজের ফোন মেট ২০ প্রো ঘোষণা দেয় হুয়াওয়ে কর্তৃপক্ষ। ফোনটিতে হুয়াওয়ের নিজস্ব প্রসেসর কিরিন ৯৮০ চিপসেট ও ৪ হাজার ২০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।

মেট ২০ প্রোতে ট্রিপল লেন্সের লেইকা ক্যামেরা পদ্ধতি ব্যবহার করা হয়েছে। এতে একটি ৪০ মেগাপিক্সেল, একটি ৮ মেগা পিক্সেলের টেলিফটো এবং অন্যটি ২০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ব্যবহার করা হয়েছে। দ্রুত চার্জের সুবিধা ছাড়াও তারহীন চার্জের সুবিধা রয়েছে। রিভার্স রিচার্জিং সিস্টেমের মাধ্যমে চার্জ ফুরিয়ে গেলে অন্য আরেকটি মেট ২০ প্রো হ্যান্ডসেটের পাশে ধরে চার্জ করা যাবে। এ ছাড়া মেট ২০ প্রো থেকে অন্য ফ্ল্যাগশিপ ফোনকেও রিচার্জ করা যাবে। এই স্মার্টফোনে অ্যাপ লক প্রযুক্তি রয়েছে, যাতে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসের সাহায্যে খোলা যায়।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের (বাংলাদেশ) কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, ‘বাজারে ভালো সাড়া পেয়েছি। মেট ২০ প্রো ব্যবহারে গ্রাহকেরা প্রিমিয়াম স্মার্টফোনের অভিজ্ঞতা পাবেন।’



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews