‘বিএনপি ভাঙার দিবাস্বপ্নে দিন কাটাচ্ছে আওয়ামী লীগ’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ভেবেছিল খালেদা জিয়াকে জেলে নিলে বোধহয় বিএনপি ভেঙে যাবে। কিন্তু বিএনপি ভাঙেনি। বিএনপি ভাঙার দিবাস্বপ্ন নিয়ে তারা দিন কাটাচ্ছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছি। বিএনপি এখন আগের চেয়ে আরো বেশি ঐক্যবদ্ধ আরো বেশি শক্তিশালী।

শুক্রবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতির বক্তব্যে এসব বলেন। প্রধান অতিথি ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে আমরা যে গণতন্ত্র অর্জন করেছিলাম সেই গণতন্ত্রকে সম্পূর্ণভাবে লুণ্ঠিত করা হয়েছে। আজকে বাংলাদেশের মানুষ তাদের সমস্ত অধিকারহারা হয়েছে। তাদেরকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। মুক্তদেশে সুন্দরভাবে বাস করার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। এই অবস্থা আমাদের বদলে দিতে হবে। 

বর্তমান সময়কে মোকাবেলা করা বাংলাদেশের জন্য সবচেয়ে বড় পরীক্ষা উল্লেখ করে তিনি বলেন, দুর্ভাগ্য যে মানুষটি গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছেন, সেই খালেদা জিয়াকে আজ কারাগারের অন্ধকারে দিন কাটাতে হচ্ছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী ভোট চেয়ে বেড়াবেন আর বেগম জিয়া কারাগারে থাকবেন এটা গণতন্ত্র হতে পারে না। এই অবস্থার পরিবর্তন ঘটাতে হবে। এজন্য নেতাকর্মীদের শান্তিপূর্ণ আন্দোলন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আন্দোলন হবে। তবে তা শান্তিপূর্ণ। 

ইত্তেফাক/এমআই



Contact
reader@banginews.com

Bangi News app আপনাকে দিবে এক অভাবনীয় অভিজ্ঞতা যা আপনি কাগজের সংবাদপত্রে পাবেন না। আপনি শুধু খবর পড়বেন তাই নয়, আপনি পঞ্চ ইন্দ্রিয় দিয়ে উপভোগও করবেন। বিশ্বাস না হলে আজই ডাউনলোড করুন। এটি সম্পূর্ণ ফ্রি।

Follow @banginews